জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রেনের মধ্যে দমবন্ধ হয়ে মৃত্যু! ভয়ংকর পরিস্থিতি মার্কিন যুক্তরাষ্ট্রে। মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে মালবাহী একটি ট্রেনে দমবন্ধ হয়ে ২ জনের মৃত্যু হয় এবং ১০ জন অসুস্থ হয়ে পড়েন। তাঁরা বেআইনি অভিবাসী বলে মনে করা হচ্ছে। টেক্সাস পুলিস জানিয়েছে, অসুস্থ ব্যক্তিদের চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। যাঁরা মারা গিয়েছেন এবং যাঁরা অসুস্থ হয়ে পড়েছেন, তাঁদের পরিচয় জানাতে পারেনি হোমল্যান্ড সিকিউরিটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঠিক কী ঘটেছিল? 


আরও পড়ুন: Radioactive Tsunami: আবার এক ভয়ংকরতম সুনামির আশঙ্কা? জেনে নিন নতুন এই বিপদের রহস্য...


টেক্সাসের উভালডে শহরের পুলিস এক বিবৃতিতে বলেছে, হঠাৎই জরুরি নম্বর থেকে একটি ফোন পেয়েছিলেন তাঁরা। ফোনকলে তাঁদের বলা হয়েছিল, বেশ কয়েকজন অভিবাসী ট্রেনের ভেতরে দমবন্ধ অবস্থায় আটকে পড়েছেন। তাঁদের মেডিক্যাল হেল্প প্রয়োজন। পুলিস বলেছে, সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন তারা। কমপক্ষে ১৫ জন অভিবাসীকে স্বাস্থ্য পরিষেবা দেওয়া সম্ভব হয়।


আরও পড়ুন: চাঁদের কাছাকাছি ঘুরছে কলকাতা ধ্বংস করে দেওয়ার ক্ষমতাধর গ্রহাণু...


মার্কিন যুক্তরাষ্ট্রের বর্ডার পুলিস কর্মকর্তারা পরে ট্রেনটি থামানোর ব্যবস্থা করেন। উভালডে কাউন্টি থেকে পূর্ব দিকে কিনিপ্পা এলাকায় তাঁরা ট্রেনটি থামান। কর্মকর্তারা হেলিকপ্টারে অবতরণের জন্য ওই এলাকা অস্থায়ীভাবে বন্ধ রেখেছেন।


প্রসঙ্গত, গত বছর ওই এলাকাতেই আরেকটি বড় ধরনের দুর্ঘটনা ঘটেছিল। যে দুর্ঘটনায় ৫৩ জন অভিবাসী মারা গিয়েছিলেন। সেবার পাচারের সময় পেছনে থাকা একটি ট্রাক্টরের প্রচণ্ড গরমে মারা যান তাঁরা।


মার্কিন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি-বিষয়ক মন্ত্রী  টুইটারে বলেন, অভিবাসীদের এমন বিপজ্জনক যাত্রার খবর তাঁদের জন্য খুবই হৃদয়বিদারক। দুর্ঘটনার জন্য কারা দায়ী, তদন্ত করে তা দেখা গিয়েছে। তিনি আরও বলেন, শুধু মুনাফার আশায় চোরাকারবারিরা অভিবাসীদের এভাবে নিয়ে আসেন। উভালডে পুলিসপ্রধান ড্যানিয়েল রদরিগুয়েজ বলেছেন, অভিবাসীরা ডিহাইড্রেশনের কবলে পড়েছিলেন। ট্রেনের কামরার প্রচণ্ড গরমে তাঁরা অসুস্থ হয়ে পড়েছিলেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)