নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে পিছু হঠছেন ডোনাল্ড ট্রাম্প। একদিন আগেই এমনই একটি ইঙ্গিত দিয়েছিলেন। এবার প্রকাশ্যে স্বীকার করলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন জো বাইডেনই। তাও একেবারে সেশ্যাল মিডিয়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বিদায় 'ফেলুদা', রবীন্দ্রসদন থেকে কেওড়াতলা, পদযাত্রায় সামিল মুখ্যমন্ত্রী সহ বাম নেতৃত্ব



নির্বাচনের ফল ঘোষণার শেষ হওয়ার আগে থেকেই তিনি ডেমোক্রাটদের বিরুদ্ধে ভোট গণনায় জালিয়াতির অভিযোগ তুলেছিলেন। রাত আড়াইটেয় হোয়াইট হাউসে সাংবাদিক ডেকে বলেছিলেন, ভোট চারটেয় হঠাত্ করে কিছু ব্যালট এসে গেল আর ওরা জিতে গেল, এটা হতে দেব না। আমার সুপ্রিম কোর্টে যাব। ভোট গণনা থামিয়ে দেব।


আদালতে একাধিক মামলা করেও পাত্তা পাননি ট্রাম্প। শনিবার জর্জিয়ায় জিতে ব্যবধান আরও বাড়িয়ে নিয়েছেন জো বাইডেন। তারপরেই আজ এক টুইট করে ট্রাম্প বলেছেন, ভোটে জালিয়াতি হয়েছে তাই উনি জিতেছেন। গণনায় কোনও অবজার্ভারকে ঢুকতে দেওয়া হয়নি। এক কট্টর বামপন্থি কোম্পানিকে দিয়ে ভোট গণনা করা হয়েছে। ওদের যে রেপুটেশন এবং ওদের যেসব প্রয়ুক্তি রয়েছে তাতে ওদের টেক্সাসেও ভোট গণনা করা যোগ্যতা নেই।


আরও পড়ুন-অধ্যায়ের অবসান, গার্ড অফ অনারে বিদায় 'অপু'কে


এদিকে, একদিন আগেই হোয়াইট হাউসে করোনা টিকার কথা জানাতে গিয়ে ট্রাম্প বলেন, 'কখনওই দেশকে করোনা লকডাউনে আটকে থাকতে দেব না। তবে পরবর্তিতে ওরা এসে কী করবে জানি না।' ওই দিন ওই মন্তব্যের পর সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি ট্রাম্প। তখনই বোঝা গিয়েছিল ভেতরে ভেতরে ভেঙে পড়ছেন মার্কিন প্রেসিডেন্ট।