নিজস্ব প্রতিবেদন— পাকিস্তানের ইতিহাসে এই প্রথম। পাক বিমানবাহিনীতে যোগ দিলেন একজন হিন্দু ধর্মাবলম্বী যুবক। পাকিস্তানের স্বাধীনতার পর গত ৭৩ বছরে এমন ঘটনা এর আগে ঘটেনি। তাই বিশ্বজুড়ে এখন খবরের শিরোনামে রয়েছে ইমরান খানের দেশ। রাহুল দেব নামের এক হিন্দু যুবক পাকিস্তান এয়ার ফোর্স জয়েন করেছেন। তাঁর বয়স ৩৪ বছর। জেনারেল ডিউটি পইলট হিসাবে তিনি পাকিস্তানের এয়ার ফোর্সে যোগ দিয়েছেন বলে জানা গিয়েছে। পাকিস্তানের সেনাবাহিনীতে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত রাহুল দেব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমনিতে পাকিস্তানের এয়ার ফোর্সের বিভিন্ন বিভাগে হিন্দু, শিখ, খ্রীষ্টানরা কাজ করেন। তবে এয়ার ফোর্সের পাইলট হিসাবে সেখানে আজ পর্যন্ত কোনও হিন্দু ধর্মাবলম্বী সুযোগ পাননি। সিন্ধু প্রদেশের সবচেয়ে বড় জেলা থারপরকরে থাকেন রাহুল দেব। নিজের যোগ্যতায় রাহুল পাকিস্তানের বিমানবাহিনীতে যোগ দিয়েছেন। আর এই পদে চাকরি পাওয়ার জন্য কষ্টও করতে হয়েছে বিস্তর। রাহুল যেখানে থাকেন সেই জায়গাটি তেমন উন্নত নয়। তবে শেষমেশ সমস্ত বাধা—বিপত্তি পেরিয়ে তিনি নিজের স্বপ্নপূরণ করেছেন। 


আরও পড়ুন— চিনের সঙ্গে ‘ছায়াযুদ্ধ’ খেলছে করোনা, ফের ভয়াবহ আকার নিচ্ছে মারণ ভাইরাস


অল পাকিস্তান হিন্দু পঞ্চায়েত নামে হিন্দুদের একটি সংগঠনের সম্পাদক রবি দাওয়ানি পাকিস্তান সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুরা সিভিল সার্ভিস ও সেনাবাহিনীর অনেক পদে কাজ করেন। তবে রাহুল দেব পাকিস্তানের এয়ার ফোর্সে যোগ দিয়ে নতুন ইতিহাস গড়েছেন। রবি দাওয়ানি বলেছেন, পাকিস্তানে প্রচুর হিন্দু ধর্মাবলম্বী মানুষ সরকারি চাকরি করেন। তবে এয়ার ফোর্সের পাইলট একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। ভবিষ্যতে পাকিস্তানের সংখ্যালঘু হিন্দুরা সরকারি সাহায্য পেলে দেশের কাজে নিযুক্ত হতে অনেক রাহুল উঠে আসবে।