ওয়েব ডেস্ক: গ্রেফতার হল এবং জামিন পেয়ে গেল। মাঝে সময়ের ব্যবধান মাত্র মিনিট কুড়ির। 'লিকার ব্যারন' বিজয় মালিয়া ঠিক কতটা প্রভাবশালী তা বুঝতে এই কুড়ি মিনিট সময় টুকুই যথেষ্ট। ভারতীয় সময়ে আজ বিকাল সাড়ে পাঁচটা নাগাদ লন্ডনে গ্রেফতার হয়েছিলেন পলাতক মদ ব্যবসায়ী বিজয় মালিয়া। কিন্তু, মিনিট কুড়ির বেশি আটকে রাখা গেল না অত্যন্ত প্রভাবশালী এই ঋণ খেলাপি 'লিকার ব্যারনকে'। জামিন মঞ্জুর হয়ে গেছে, এবার নিয়ম কানুন লারতে যেটুকু সময় লাগে, তারপরই আবারও বহালতবিয়তে বিলেতে ঘুরে বেরাবেন ৯ হাজার কোটি টাকার ঋণ খেলাপি এই ব্যবসায়ী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৬ সালের মার্চ মাসে দেশ ছাড়ার পর থেকে লন্ডনেই বসবাস করছিল বিজয় মালিয়া। কিংফিশার এয়ারলাইন্সের জন্য স্টেট ব্যাঙ্ক সহ একাধিক ব্যাঙ্কের কনসর্টিয়াম থেকে মোট ৯ হাজার কোটি টাকা ঋণ নিয়ে তা না মেটানোর অভিযোগ তার বিরুদ্ধে। ভারতের শীর্ষ আদালত তাকে আদালত কক্ষে হাজির করিয়ে বিচারের নির্দেশ দিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত তাকে দেশে ফিরিয়ে নিয়ে আসা তো দূরস্ত, গ্রেফতার করে বাগে আনাই সম্ভব হল না।


উল্লেখ্য, এর আগেও ১৮ এপ্রিল স্কটল্যান্ড ইয়ার্ডের হাতে লন্ডনে গ্রেফতার হয়েছিলেন বিজয় মালিয়া। গ্রেফতার হলেও সে যাত্রাতেও জামিনে মুক্ত হয়ে যান 'লিকার ব্যারন' মালিয়া।