নিজস্ব প্রতিবেদন: আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন হোয়াইট হাউসে নতুন একটি পোষ্য এনেছেন। সেটি একটি বিড়াল। নাম তার 'উইলো'। সে দু'বছর বয়সী, চোখ তার সবুজ, গায়ের রঙ ধূসর-সাদা। ভীষণই মিষ্টি সেটি। জানা গিয়েছে, বিড়ালটি পেনসিলভানিয়া থেকে আনা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, উইলো হোয়াইট হাউসে ধীরে ধীরে মানিয়েও নিচ্ছে। কেননা সেখানে সে তার পছন্দসই খেলনা, খাবার এবং দৌড়াদৌড়ি করার জন্য যথেষ্ট জায়গাও পেয়েছে।


২০২০ সালের নভেম্বরের নির্বাচনে জো বাইডেনের জয়লাভের পরেই জিল বাইডেন জানিয়েছিলেন, তাঁরা হোয়াইট হাউসে এবার একটি বিড়ালছানা নিয়ে আসবেন। যদিও সেই পরিকল্পনাটি পিছিয়ে যায়। হোয়াইট হাউস থেকে জানানো হয়েছিল, জানুয়ারিতেই বিড়ালটি নিয়ে আসা হবে। ফার্স্ট লেডির নিজের শহর পেনসিলভানিয়ার উইলো গ্রোভ-এর নামে বিড়ালটির নামও ঠিক করা হয় 'উইলো'।


২০২০ সালের নির্বাচনী প্রচারে পেনসিলভানিয়ায় জিল বাইডেন ভাষণ দেওয়ার সময়ে বিড়ালটি মঞ্চে উঠে পড়ে। তখন তিনি ভাষণ বন্ধ করে দেন। তবে  ছোট ছোট লোমের মিষ্টি ওই বিড়ালছানাটি তখনই জিল বাইডেনের মনে ছাপ রেখে যায়।


২০০৯ সালের পর থেকে হোয়াইট হাউসে কোনও বিড়াল ঢোকেনি! জর্জ ডাব্লিউ বুশের আমলে 'ইন্ডিয়া' নামে একটি কালো রঙের বিড়াল ছিল। 'ইন্ডিয়া'র পরে এই 'উইলো'। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)


আরও পড়ুন: Chekhov-Rolland: বিশ্বসাহিত্যের দুই জ্যোতিষ্কের নাম জ্বলজ্বল করে ২৯ জানুয়ারির আকাশে!