ওয়েব ডেস্ক: জোট গড়েই আগামীদিন চলতে হবে। প্রথমে সাংবাদিক সম্মেলনে, পরে বিধায়কদের সঙ্গে বৈঠকে এই বার্তাই আরও একবার দিলেন অধীর চৌধুরী।  বিধানসভার ভিতরে বামেদের সঙ্গে সমন্বয় করেই এগোতে হবে। বিরোধী দলনেতাকে এই দায়িত্বই দিয়ে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দলের মধ্যে কেউ কেউ আপত্তি করেছিলেন। এমনকী কোনও কোনও নেতা চাননি জোটটা হোক। কার্যত সমস্ত বাধাকে উপেক্ষা করেই সোনিয়া গান্ধী, রাহুলকে বুঝিয়ে জোট করেছিলেন অধীর চৌধুরী। তৃণমূলকে হঠাতে না পারলেও জোটের হাত ধরেই কংগ্রেস এখন রাজ্যের প্রধান বিরোধী দল। ভবিষ্যতেও যে জোটই পথ। বিধায়কদের সঙ্গে বৈঠকে ফের বুঝিয়ে দিলেন অধীর চৌধুরী।


সূর্যকান্ত মিশ্রসহ সিপিএমের সংখ্যাগরিষ্ঠরা অবশ্য জোটের পক্ষে। তাই শরিকরা কে কী বলছেন কার্যত তাকে গুরুত্ব দিতে নারাজ অধীর চৌধুরী। রমজানের পর গোটা রাজ্যজুড়ে একগুচ্ছ কর্মসূচি নিতে চলেছে কংগ্রেস। এমনকী বিধানসভায় কমিটি বণ্টনটাও বামেদের সঙ্গে আলোচনা করেই করতে চায় হাত শিবির।


অবশ্য সিপিএমের সঙ্গে কোনও সমন্বয় কমিটি গড়ে তোলার কথা এখনই ভাবছেন না অধীর চৌধুরীরা। তবে তাঁদের কর্মসূচিতে বামেদের আমন্ত্রণ। আর বামেদের কর্মসূচিতে তাঁদের অংশগ্রহণ এভাবেই আগামীদিন হাঁটতে চায় কংগ্রেস।