ওয়েব ডেস্ক: রাজ্যে জমি জট বিতর্ক ফের উসকে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ফের বুঝিয়ে দিলেন, জমি জটে রাজ্যে জাতীয় সড়ক সম্প্রসারণের একাধিক প্রকল্প দীর্ঘদিন থমকে। বাবুলের দাবি, জট কাটাতে রাজ্যের সঙ্গে কথা বলতে তাঁকে দায়িত্ব দিয়েছেন নীতীন গড়কড়ি। যদিও বাবুলের দৌত্যের বিষয়টি উড়িয়ে দিয়েছেন রাজ্যে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জাতীয় সড়ক সম্প্রসারণ করতে প্রয়োজন জমি। কিন্তু জোর করে জমি অধিগ্রহণে নারাজ রাজ্য সরকার। দুই সমস্যায় থমকে রাজ্যে জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। সড়ক সম্প্রসারণের কাজ বন্ধ থাকায় কেন্দ্রের বরাদ্দ বিপুল পরিমাণ অর্থ পড়ে রয়েছে। এনিয়ে উদ্বেগ প্রকাশ করেন খোদ প্রধানমন্ত্রী।


আরও পড়ুন- বনকর্মীদের নাকানি চোবানি খাইয়ে 'দুষ্টু' বাঁদর ধরা দিল স্থানীয় এক মহিলার কাছে


জট কাটাতে এবার আসরে বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় মন্ত্রী এবং বাংলার সাংসদকে দায়িত্ব দিয়েছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতীন গড়কড়ি। রাজ্যের উদ্দেশে বাবুলের বার্তা, কেন্দ্রের ওপর দায় না চাপিয়ে, আলোচনার পথেই সমাধানের চেষ্টা হোক।


আগামী সপ্তাহে বৈঠকে বসছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। কিন্তু বাবুল সুপ্রিয়র এই উদ্যোগ উড়িয়ে দিয়েছেন ফিরহাদ হাকিম। তাঁর পাল্টা তোপ, বাবুল সুপ্রিয় তো এই মন্ত্রকের কেউ নন। হঠাত্‍ করে তাঁকে কেন দায়িত্ব দেওয়া হল? বিষয়টা অনেকটা গাঁয়ে মানে না আপনি মোড়ল, এরকম হয়ে গেল।


আরও পড়ুন- আবারও মদ্যপদের হাতে মার খেলেন পুলিসকর্মী!


রাজ্যের সাধারণ মানুষ অবশ্য চান, কেন্দ্র-রাজ্য চাপানউতোর বন্ধ হোক। শুরু হোক জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ।