ব্যুরো: অভ্যন্তরীণ কোটা চালুর দাবিতে ছাত্র বিক্ষোভ তো ছিলই। এবার সাত ছাত্রের সাসপেনশন ও শোকজ প্রত্যাহারের  দাবিতে বিশ্বভারতী চত্বরে শুরু হল অবস্থান বিক্ষোভ। সাসপেনশন তোলা না হলে লাগাতার আন্দোলনের হুমকি দিয়েছেন ছাত্ররা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভ্যন্তরীণ কোটা চালুর দাবিতে ছাত্র বিক্ষোভের জেরে দীর্ঘদিন থেকেই নাজেহাল বিশ্বভারতী কর্তৃপক্ষ। শনিবার সেই বিক্ষোভকে আরও উস্কে দিল বিশ্বভারতীর দুই সাসপেন্ডেড ছাত্রের অবস্থান বিক্ষোভ।


অভ্যন্তরীণ কোটা চালু নিয়ে ছাত্র বিক্ষোভ বৃহত্তর আন্দোলনে মোড় নেওয়ার পেছনে বিশ্ববিদ্যালয়েরই ৭ সিনিয়র ছাত্রের মদত রয়েছে বলে দাবি  কর্তৃপক্ষের। এরপরই অভিযুক্ত ৭ ছাত্রকে সাসপেন্ড ও শোকজ করা হয়। কর্তৃপক্ষের এই পদক্ষেপে  সমস্যা আরও জটিল হয়। সাসপেন্ডেড সাত ছাত্রের পাশে দাঁড়ান অন্যান্য ছাত্ররা। সাসপেনশন ও শোকজ তোলার দাবিতে শনিবার বিশ্ববিদ্যালয় চত্বরে অবস্থান শুরু করেন সাসপেন্ডেড দুই ছাত্র।


বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক অবস্থা ও অভ্যন্তরীণ কোটা সংক্রান্ত বিতর্ক সমাধানের জন্য আইনজ্ঞ ও সংবিধান বিশেষজ্ঞ সোমনাথ চট্টোপাধ্যায়ের হস্তক্ষেপ চাওয়া হয়েছে বিশ্বভারতীর তরফে। অন্যদিকে একই ইস্যুতে সোমনাথ চট্টেপাধ্যায়ের দ্বারস্থ হয়েছেন আন্দোলনকারী অধ্যাপক ও ছাত্ররাও।