ওয়েব ডেস্ক: ফের চলন্ত ট্রেনে শ্লীলতাহানি। এবার হাওড়ামুখী দুন এক্সপ্রেসে। ভোররাতে ট্রেনটি যখন বর্ধমানের ওপর দিয়ে যাচ্ছিল তখন সংরক্ষিত এসি কামরায় এক তরুণীর শ্লীলতাহানি হয়। চিত্‍কার শুনে ছুটে আসেন অন্য যাত্রীরা। সকাল ছটায় ট্রেন ব্যান্ডেলে পৌছলে অভিযুক্তকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত যুবকের নাম রবি শোনকার। বাড়ি কলকাতার বড়বাজারে। উত্তরপ্রদেশ থেকে ফিরছিল সে। হাওড়া পৌছে জিআরপিতে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। তাঁর অভিযোগ ব্যান্ডেল জিআরপিতে স্থানান্তরিত করা হয়েছে। সংরক্ষিত কামরায় শ্লীলতাহানি প্রশ্ন তুলেছে রেলের নিরাপত্তা নিয়ে। ট্রেনের টিকিট পরীক্ষক ও RPF জওয়ানদের জিজ্ঞাসাবাদ করা হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রেলের যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। গত ডিসেম্বরেও অমৃতসর এক্সপ্রেসে ভুল করে সেনা কামরায় উঠে পড়ার মাসুল দিতে হয় এক নাবালিকাকে। মাদক মেশানো পানীয় খাইয়ে তাঁকে একাধিকবার গণধর্ষণের অভিযোগ ওঠে তিন সেনাকর্মীর বিরুদ্ধে। তিনজনকেই গ্রেফতার করা হয়।


গত সেপ্টেম্বরে মহানন্দ এক্সপ্রেস উন্মত্ত সহযাত্রীদের থেকে বাঁচতে শিশুসন্তানকে নিয়ে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দেয় এক দম্পত্তি। একের পর এক ঘটনায় রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্নচিহ্ন গভীর থেকে গভীরতর হয়েছে।