ওয়েব ডেস্ক: বহিরাগতদের খোঁজে দিঘা, মন্দারমণি, শঙ্করপুরে চলছে তল্লাসি। সমুদ্র উপকূলে বিশেষ নজরদারি। ওড়িশা সীমানায় নাকা চেকিং। পূর্ব মেদিনীপুরে নির্বিঘ্নে ভোট করাতে তত্‍পর কমিশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মডেল জেলা হিসেবে রাষ্ট্রপতি পুরস্কার পেয়েছে পূর্ব মেদিনীপুর।  শেষ দফার নির্বাচনে এই জেলার নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে নারাজ কমিশন। ষোলো আসনের জন্য মোতায়েন ২৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। যে কোনও  অপ্রীতিকর ঘটনা রুখতে তৈরি ৫০টি কুইক রেসপন্স টিম। সমুদ্র উপকূলে নজরদারিতে বিশেষ জোর দিয়েছে কমিশন। ওড়িশা সীমানায়  চলছে নাকা চেকিং। তারজন্য রয়েছে ছশোটি মোবাইল ইউনিট। যানবাহন থামিয়ে চলছে তল্লাসি। সন্দেহজনক কোনও ব্যক্তিকে দেখলেই জিজ্ঞাসাবাদ করছে পুলিস এবং কেন্দ্রীয় বাহিনী।  


কোলাঘাটেও বিশেষ নজরদারি চালাচ্ছে পুলিস। কাঁথি উত্তর, ভাজাচাউলি, সোনিয়া, পাঁশকুড়া, এগরা, সুতাহাটা, নন্দীগ্রাম সহ বিভিন্ন উত্তেজনাপ্রবণ অঞ্চলে নজরদারি চালাচ্ছে বিশেষ বাহিনী। পর্যটকের ছদ্মবেশে বহিরাগতরা লুকিয়ে থাকার আশঙ্কায় দিঘা, শঙ্করপুর, মন্দারমণিতেও বিশেষ তল্লাসি পুলিস এবং বাহিনীর। অধিকাংশ স্পর্শকাতর বুথে বসেছে সিসিটিভি। থাকছে পুলিস অবসার্ভার, মাইক্রো অবসার্ভার, ফ্লাইং স্কোয়াড। প্রতিবন্ধী ভোটারদের জন্য প্রতিটি বুথে থাকছে বুথ সহায়ক। ভোটকে ঘিরে জেলাজুড়ে বাহিনীর কড়াকড়ি দেখা গেলেও খেজুরিতে কিন্তু অন্য মেজাজে বাহিনী।