ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রীর নির্দেশ থোড়াই কেয়ার। বাঁকুড়ার বিভিন্ন অবৈধ বালি খাদান থেকে চলছে বালি পাচার। বালি যাচ্ছে ওভার লোডেড ট্রাকে। কোথাও পঞ্চাশ,কোথাও একশ, পুলিসকে টাকা দিলেই রাস্তা ক্লিয়ার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অবস্থা এমন দাড়িয়েছিল ,যে খোদ মুখ্যমন্ত্রী, বাঁকুড়া জেলা সফরে এসে, দক্ষিণবঙ্গের বেআইনি বালি পরিবহণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন।  পুলিস,প্রশাসনকে নির্দেশ দিয়েছিলেন অবিলম্বে ব্যবস্থা নিতে। পুলিস প্রশাসনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর কাছে দাবি করা হয়েছিল বাঁকুড়া জেলায় কোন অবৈধ খাদান নেই। কিন্তু বাস্তব চিত্র বলছে ভিন্ন কথা।


জেলার প্রায় সর্বত্র পুলিস প্রশাসনের নাকের ডগা দিয়ে চলছে বালি পাচার। ওভারলোডেড লরি, বেআইনি ভাবে  তোলা বালি। প্রতিদিন হাজার হাজার টাকার রাজস্ব ক্ষতি হচ্ছে। একইসঙ্গে ঘাট লাগোয়া রাস্তাঘাটের অবস্থা ক্রমশ বেহাল । লরি চালকদের দাবি, পুলিসকে টাকা দিয়েই চলছে সব কিছু। সেই সঙ্গে তাঁদের বক্তব্য লরি ওভারলোড না হলে লাভ নেই।


মুখ্যমন্ত্রীর নির্দেশের পর বাঁকুড়ার জেলার বিভিন্ন থানা, ওভারলোডেড বালির লরি  চলাচল ঠেকাতে বেশ কয়েকটি অভিযান করে। কিন্তু সর্ষেতেই  ভূত থাকলে  এবং ওঝা চাইলেও, ভুত তাড়ানো যে কঠিন তা হাড়ে হাড়ে বুঝছেন বাঁকুড়ার বাসিন্দারা।