ওয়েব ডেস্ক: অজস্র নথি, একাধিক মোবাইলের নম্বর, সিমকার্ড আর প্রচুর সাবানের গুঁড়ো। লাদেনের ডেরায় তল্লাসিতে এসবই উদ্ধার করল NIA। মুকিমনগরের অনুমোদনহীন মাদ্রাসার সঙ্গেই NIA  আজ তল্লাসি চালায়  লাদেনের বাড়িতেও।  উদ্ধার হওয়া নথি আগামীদিনে তদন্তের কাজে সাহায্য করবে বলে মত তদন্তকারীদের।    


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জঙ্গি নেটওয়ার্কের শিকড়ের খোঁজে লাদেনের ডেরায় যায় NIA।
 


শাকিল গাজির বেলডাঙার বাড়ির তল্লাসিতে হদিশ  মেলে মুকিমনগরের  মাদ্রাসা ও তার মালিক মুফাজ্জল শেখ ওরফে লাদেনের। অ্যাডিশনাল SP-র নেতৃত্বে  রবিবার সকালে  মুকিমনগরে পৌছয় NIA টিম। শিমুলিয়ার মাদ্রাসার সঙ্গে মুকিমনগরের অনেক মিল খুঁজে পান তদন্তকারীরা।



শিমুলিয়ার অবৈধ মাদ্রাসার সঙ্গে মুকিমনগরের মাদ্রাসার অনেক মিল


দুটি মাদ্রাসার আকার দুর্গের মতো, উচুঁ পাঁচিল দিয়ে ঘেরা


ছাদের পাঁচিলও দু জায়গাতেই প্রায় এক মানুষ সমান উচুঁ


দু জায়গাতেই মূলত ছোট ছোট মেয়েদের পঠনপাঠন চলত



মুকিমনগরের মাদ্রাসায় ঠিক কী চলত তা জানতে মাদ্রাসার ভিতরে ঢোকেন NIA তদন্তকারীরা। ডেকে নেওয়া হয় স্থানীয় পঞ্চায়েত সদস্য আব্দুল গফফর ও  দুই গ্রামবাসীকে। মাদ্রাসার প্রতি ঘরে তল্লাসি চালায় NIA।তালাবন্ধ ট্রাঙ্ক খুলে চলে তল্লাসি। উদ্ধার হয় প্রচুর নথি। মোবাইল নম্বর লেখা কাগজ।  সাবানের গুঁড়ো। মাদ্রাসার রেজিস্ট্রারও সিজ করেন তদন্তকারীরা।



মুকিমনগরের মাদ্রাসা থেকে NIA তদন্তকারীরা পৌছন মুফাজ্জল শেখের বাড়িতে। বিস্ফোরণেরপর থেকেই সপরিবারের উধাও মুফাজজ্ল ওরফে লাদেন। বাড়ির তালা ভেঙে ভিতরে ঢোকেন তদন্তকারীরা। চিরুনি তল্লাসিতে উদ্ধার হয় একাধিক নথি।এছাড়াও মেলে আরও অনেককিছু।


তল্লাসিতে উদ্ধার-


২টি মোবাইল ফোন
২টি  সিমকার্ড
১টি মেমারি চিপ
মোবাইল নম্বর লেখা কাগজ
তিরের ফলা
মাদ্রাসার টাকা জোগাড়ের নথি


বিকেল চারটে নাগাদ যাবতীয় নথি নিয়ে মুকিমনগর ছাড়েন তদন্তকারীরা। উদ্ধার হওয়া নথি খাগড়াগড়ে বিস্ফোরমের রহস্যজাল কাটতে অনেকটাই সাহায্য করবে বলে মনে করছেন NIA তদন্তকারীরা।  আগামীদিনে তদন্তে NSG-র সাহায্য চাইছে NIA।