ওয়েব ডেস্ক: ড্রাইভিং লাইসেন্সে দুর্নীতি রুখতে তত্পর রাজ্য। সিসিটিভি বসছে রাজ্যের তিনটি মোটর ভেইকেলস দফতরে। এবার থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদনকারীকে সিসিটিভির সামনে পরীক্ষা দিতে হবে। নিজের ঘরে বসে নজরদারি করবেন খোদ PVD- ডিরেক্টররা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিন্দুকেরা বলে মোটর ভেহিকলস ডিপার্টমেন্ট আদতে ঘুঘুর বাসা। পরিবহণ দফতরের দায়িত্ব নেওয়ার পরই সে বদনাম ঘোচাতে উদ্যোগী হন মন্ত্রী শুভেন্দু অধিকারী। দুর্নীতি রয়েছে তা কার্যত স্বীকার করে নিয়ে রীতিমতো ক্ষোভ উগরে দেন তিনি। যেমন কথা তেমন কাজ। মোটর ভেহিকলসের কাজকর্মে স্বচ্ছতা আনতে এবার সিসিটিভি বসানো হচ্ছে রাজ্যের তিনটি PVD তে।


আরও পড়ুন ব্যাঙ্ক থেকে গায়েব কন্যাশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা!


১) বেলতলা বা কলকাতা মোটর ভেহিকলস।


২) কসবা পাবলিক মোটর ভেহিকলস ডিপার্টমেন্ট।


৩) সল্টলেক পাবলিক ভেহিলস ডিপার্টমেন্ট।


এই তিনটি মোটর ভেহিকলস ডিপার্টমেন্ট থেকেই ড্রাইভিং লাইসেন্স ইস্যু বা পারমিট ইস্যুর মতো গুরুত্বপূর্ণ কাজ হয়ে থাকে। আর ঠিক এই জায়গাগুলো দালালরাজের রমরমার অভিযোগ উঠেছে বিভিন্ন সময়ে। দুর্নীতির বাসা ভাঙতে, এবার সবকটি PVD কে সিসিটিভির আওতায় আনা হচ্ছে।


আরও পড়ুন রাজ্যের নাম বঙ্গ হোক চান না বাবুল সুপ্রিয়


ড্রাইভিং লাইসেন্স পেতে গেলে পরীক্ষার্থীকে সিসিটিভির সামনে পরীক্ষা দিতে হবে। পরীক্ষা চলাকালীন সিসিটিভির ফুটেজ নজরদারি করবেন খোদ ডিপার্টমেন্টের ডিরেক্টর। ফিটনেস সার্টিফিকেট ইস্যু করার জায়গাতেও থাকবে সিসিটিভি। এছাড়াও, গুরুত্বপূর্ণ সব জায়গা সিসিটিভির নজরবন্দি হচ্ছে। শুধু সিসিটিভি নয়। দালালচক্র রুখতে সবকটি পাবলিক ভেহিকলস ডিপার্টমেন্টের বাইরে শুরু হয়েছে লাগাতার মাইকিং। অনুরোধ করা হচ্ছে। আধিকারিকদের সঙ্গে দেখা করে নিজের কাজ নিজে করুণ। পরিকল্পনা ও বাস্তবায়নের মধ্যে বিন্দুমাত্র ফাঁক রাখতে চাইছে না পরিবহণ দফতর। ইতিমধ্যেই সিসিটিভির বসানোর দায়িত্ব দেওয়া হয়েছে বেসরকারি একটি সংস্থাকে। প্রাথমিক পর্যায়ের কাজও শুরু হয়েছে।