ওয়েব ডেস্ক: সিন্ডিকেটের দৌরাত্ম আসানসোলে। শ্রমভবনের পর এবার আদালতের নতুন ভবনের নির্মাণের কাজও থেমে গেল । সিন্ডিকেট থেকে সামগ্রী না কেনায় ঠিকাদারের নির্মাণকর্মীদের মারধর করে দুষ্কৃতীরা। ভয়ে কাজ বন্ধ রেখেছেন ঠিকাদার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আসানসোলে সিন্ডিকেটের জুলুমে বন্ধ হয়ে গেল কোর্টের নতুন ভবন তৈরির কাজ। সিন্ডিকেটের দাবি, যাবতীয় নির্মাণ সামগ্রী তাদের কাছ থেকেই কিনতে হবে। এরপরেও,পুলিস প্রশাসনের ওপর আস্থা রেখে সিন্ডিকেট মাফিয়াদের হুমকিকে অগ্রাহ্য করে কাজ চালিয়ে যায় ঠিকাদার সংস্থা। কিন্তু দুষ্কৃতীরা কর্মীদের মারধর করায় কাজ বন্ধ রেখে চলে যান শ্রমিকরা।


নতুন জেলা হচ্ছে আসানসোল। প্রয়োজন জেলা আদালত । সেইমতো কোর্ট চত্বরে ভবন বাড়ানো হচ্ছে।  নতুন ভবন তৈরির বরাত পায় একটি ঠিকাদার সংস্থা। চলতি বছর অক্টোবরে কাজ শেষ হওয়ার কথা। কিন্তু  এমন হুমকির পর কাজ কতটা এগোবে তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। পূর্ত দফতরে লিখিত অভিযোগ জানিয়েছে ঠিকাদার সংস্থা। আসানসোলের মহকুমা শাসক জানিয়েছেন, এইরকম কোনও ঘটনার কথা তিনি জানেনই না, এবং কোনও অভিযোগও জানানো হয়নি।



মহকুমা শাসক বলছেন কোনও ঘটনার কথা তিনি জানেননা, অথচ আসানসোলেই সিন্ডিকেট রাজ যে রমরমিয়ে চলছে তা মালুম হয়েছিল গত বছরের জুন মাসেই। গত জুন মাসে আসানসোলে শ্রমভবন নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছিল সিন্ডিকেটের মাতব্বররা। এবার আদালত । ভয়ে সিঁটিয়ে কর্মীরা। এক তৃণমূল কাউন্সিলর ও তার দলবলের বিরুদ্ধে সিন্ডিকেটে মাল সাপ্লাইয়ের অভিযোগ উঠেছে, যদিও  পুরসভার মেয়র জানিয়েছেন তিনি নিজে দাঁড়িয়ে থেকে কাজ নতুন করে শুরু করাবেন।