এই ৫টি সিনেমা শাহরুখ রিজেক্ট করেন, আর এই ৫টি সিনেমাই ব্লকবাস্টার হিট ছবি

শাহরুখ খান। এই নামটাই যথেষ্ট। ইনি এখন কেবল নায়ক নন, 'ব্র্যান্ড'। শাহরুখ মানেই টোটাল প্যাকেজ। বাজিগর থেকে বাদশা থেকে কিং-বলিউড জার্নিটা সহজ ছিল না শাহরুখের। এক একটা ছবিতে শাহরুখ জন্ম দিয়েছেন এক একটা চরিত্রের। 'কুছ কুছ হো তা হ্যায়'-এর রাহুল কিংবা 'চক দে ইন্ডিয়া'র কবির খান শাহরুখ মানেই সিনেমার আলাদা স্বাদ, গন্ধ আর তৃপ্তি। বলিউডে অনেক সিনেমার চিত্রনাট্যই শাহরুখকে মাথায় রেখে তৈরি হয়েছে কিন্তু এমন অনেক বারই হয়েছে শাহরুখ তা রিজেক্ট করেছেন। আর তার জায়াগায় যারা অভিনয় করেছেন তাঁরা ওই সিনেমাকেই দিয়েছেন মাইলস্টোন, ব্লকবাস্টার হিট। কখনও সঞ্জয় দত্ত কখনও বা আমির খান, শাহরুখের প্রত্যাখিত চিত্রনাট্যে তাঁরা বলিউডকে দিয়েছেন কিছু যুগান্তকারী ছবি। এমনই কিছু ছবির একটা তালিকা, দেখে নিন- 

Updated By: Aug 17, 2016, 02:54 PM IST
এই ৫টি সিনেমা শাহরুখ রিজেক্ট করেন, আর এই ৫টি সিনেমাই ব্লকবাস্টার হিট ছবি

ওয়েব ডেস্ক: শাহরুখ খান। এই নামটাই যথেষ্ট। ইনি এখন কেবল নায়ক নন, 'ব্র্যান্ড'। শাহরুখ মানেই টোটাল প্যাকেজ। বাজিগর থেকে বাদশা থেকে কিং-বলিউড জার্নিটা সহজ ছিল না শাহরুখের। এক একটা ছবিতে শাহরুখ জন্ম দিয়েছেন এক একটা চরিত্রের। 'কুছ কুছ হো তা হ্যায়'-এর রাহুল কিংবা 'চক দে ইন্ডিয়া'র কবির খান শাহরুখ মানেই সিনেমার আলাদা স্বাদ, গন্ধ আর তৃপ্তি। বলিউডে অনেক সিনেমার চিত্রনাট্যই শাহরুখকে মাথায় রেখে তৈরি হয়েছে কিন্তু এমন অনেক বারই হয়েছে শাহরুখ তা রিজেক্ট করেছেন। আর তার জায়াগায় যারা অভিনয় করেছেন তাঁরা ওই সিনেমাকেই দিয়েছেন মাইলস্টোন, ব্লকবাস্টার হিট। কখনও সঞ্জয় দত্ত কখনও বা আমির খান, শাহরুখের প্রত্যাখিত চিত্রনাট্যে তাঁরা বলিউডকে দিয়েছেন কিছু যুগান্তকারী ছবি। এমনই কিছু ছবির একটা তালিকা, দেখে নিন- 

'রং দে বসন্তী'। ডিজে-র চরিত্রের জন্য শাহরুখকেই পছন্দ হয় পরিচালকের। কিন্তু পহেলি সিনেমার শুটিং থাকায় তিনি এই সিনেমায় অভিনয় করেননি। 

'থ্রি ইডিয়টস'। এই সিনেমায় র‍্যাঞ্চোর ভূমিকায় অভিনয় করার শাহরুখকেই প্রস্তাব দেওয়া হয়। কিন্তু তিনি রাজি না হয় ওই চরিত্র অভিনয় করেন আমির খান। 

'মুন্না ভাই এম বি বি এস'। সঞ্জয় দত্তকে ছাড়া এই সিনেমার কথা ভাবা যায়? অথচ এই সিনেমার প্রথম প্রস্তাব ছিল শাহরুখেরই।

'লগান'। ভারতীয় সিনেমার যুগান্তকারী এক অধ্যায়ের সূচনা। অস্কার পর্যন্ত যাত্রা করেছিল এই ভারতীয় সিনেমা। এতেও ভাবা হয়েছিল শাহরুখকেই। 

'ফেরারি কি সওয়ারি'। এই সিনেমাও শাহরুখের আরও একটি 'রিজেক্ট ফিল্ম'।  

.