আগে ভর্তি, তারপর ভোট; চলবে না কোনও গা-জোয়ারি, হুঁশিয়ারি শিক্ষামন্ত্রীর

কলেজে ভর্তির প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত ছাত্র সংসদ নির্বাচন নয়। দফতরে এসে প্রথম দিনই স্পষ্ট করে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ভর্তি নিয়ে যাতে কোনও অভিযোগ না ওঠে সেদিকেও তাঁর দফতর কড়া নজর রাখবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

Updated By: Jun 1, 2016, 08:26 PM IST
আগে ভর্তি, তারপর ভোট; চলবে না কোনও গা-জোয়ারি, হুঁশিয়ারি শিক্ষামন্ত্রীর

ওয়েব ডেস্ক : কলেজে ভর্তির প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত ছাত্র সংসদ নির্বাচন নয়। দফতরে এসে প্রথম দিনই স্পষ্ট করে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ভর্তি নিয়ে যাতে কোনও অভিযোগ না ওঠে সেদিকেও তাঁর দফতর কড়া নজর রাখবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

এবছর জানুয়ারি -ফেব্রুয়ারি মাসে কলেজগুলিতে ছাত্র সংসদ নির্বাচনের কথা ছিল। কিন্তু পরীক্ষা আর বিধানসভা ভোটের জন্য তা পিছিয়ে দেয় রাজ্য সরকার। কথা ছিল, জুন-জুলাই মাস নাগাদ ছাত্র সংসদ ভোট হবে। তাই বিধানসভা ভোট পর্ব মিটতেই ফের ছাত্র সংসদ নির্বাচনের দাবি উঠতে শুরু করেছে।

বুধবারই শিক্ষামন্ত্রী হিসাবে দায়িত্ব নিয়ে প্রথমবার দফতরে যান পার্থ চট্টোপাধ্যায়।  সেখানেই তিনি স্পষ্ট জানান ছাত্র ভর্তি প্রক্রিয়া পুরো শেষ হওয়ার পরেই  হবে ছাত্র ভোট। এভাবে  ভোট পিছিয়ে যাওয়ায় জেরে এক বছর পড়ুয়ারা ছাত্র সংসদ নির্বাচন থেকে বঞ্চিত থাকবেন বলে আশঙ্কা প্রকাশ করেছে SFI।

অন্যদিকে, কলেজে ছাত্র ভর্তি নিয়ে কোনও অভিযোগও বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। ছাত্র ভর্তি নিয়ে কোনও অনিয়ম- দুর্নীতির অভিযোগে  সরকারের যাতে অস্বস্তি  না বাড়ে তা নিশ্চিত করতে  তত্পর শিক্ষা দফতর।

.