ভূতের বাবার শ্রাদ্ধ তো শুনেছেন, এবার শুনুন ভূতের বিয়ে!

 এতদিন তো শুনেছেন বিয়ে হয় মানুষের। আর পয়সা থাকলে ভূতের বাপেরও শ্রাদ্ধ হয়। ভূতের সাথে মানুষের বা ভূতের সাথে ভূতেরও কী আবার বিয়ে হয় নাকি? অবাক লাগতে পারে। তবে চিনে ঠিক এরকমই একটা প্রথা চলে আসছে হাজার বছর ধরে। মারা যাওয়ার পর পরকালে অনন্ত জীবন যেন একা একা কাটাতে না হয়, তার নিশ্চয়তা দিতেই নাকি এই বিয়ের আয়োজন! বুঝুন কাণ্ড!

Updated By: Jan 29, 2016, 05:32 PM IST
ভূতের বাবার শ্রাদ্ধ তো শুনেছেন, এবার শুনুন ভূতের বিয়ে!

ওয়েব ডেস্ক:  এতদিন তো শুনেছেন বিয়ে হয় মানুষের। আর পয়সা থাকলে ভূতের বাপেরও শ্রাদ্ধ হয়। ভূতের সাথে মানুষের বা ভূতের সাথে ভূতেরও কী আবার বিয়ে হয় নাকি? অবাক লাগতে পারে। তবে চিনে ঠিক এরকমই একটা প্রথা চলে আসছে হাজার বছর ধরে। মারা যাওয়ার পর পরকালে অনন্ত জীবন যেন একা একা কাটাতে না হয়, তার নিশ্চয়তা দিতেই নাকি এই বিয়ের আয়োজন! বুঝুন কাণ্ড!

প্রচলিত বিশ্বাস হচ্ছে,  কোনও ব্যক্তি যদি অবিবাহিত অবস্থায় মারা যায়,  সেক্ষেত্রে তার আত্মা সবসময় অতৃপ্ত অবস্থায় থাকে এবং পরিবারের মানুষকে ক্রমাগত বিরক্ত করতে থাকে। এই অবস্থা থেকে মুক্তির উপায় হচ্ছে ভূতের বিয়ে আয়োজন করা। অর্থাৎ, যোগ্য কনে খোঁজা। এক্ষেত্রে বর বা কনেকে যে পরিচিত হতে হবে এমন কোনো কথা নেই। পরিচিত হতেও পারে, আবার না-ও পারে, তবে দুজনকেই অবিবাহিত ও মৃত হতে হবে অবশ্যই। এরপর কনে পাওয়া গেলে তার পরিবারের সাথে কথা বলে সম্মতি নিয়ে আয়োজন করা হয় বিয়ে!

.