মোদীর 'ডিএনএ' মন্তব্যের পাল্টা 'শব্দ ওয়াপসি' অভিযানের ডাক নীতিশ-লালুর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিতর্কিত 'ডিএনএ' মন্তব্যের পাল্টা 'শব্দ ওয়াপসি' অভিযানের ডাক দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার ও রাষ্ট্রীয় জনতা দল সুপ্রিমো লালু প্রসাদ যাদব। সাংবাদিক সম্মেলন ডেকে মঙ্গলবার তাঁরা সই সংগ্রহ এই অভিযানের আনুষ্ঠানিক ঘোষণা করবেন বলে জানিয়েছে।

Updated By: Aug 10, 2015, 12:32 PM IST
 মোদীর 'ডিএনএ' মন্তব্যের পাল্টা 'শব্দ ওয়াপসি' অভিযানের ডাক নীতিশ-লালুর

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিতর্কিত 'ডিএনএ' মন্তব্যের পাল্টা 'শব্দ ওয়াপসি' অভিযানের ডাক দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার ও রাষ্ট্রীয় জনতা দল সুপ্রিমো লালু প্রসাদ যাদব। সাংবাদিক সম্মেলন ডেকে মঙ্গলবার তাঁরা সই সংগ্রহ এই অভিযানের আনুষ্ঠানিক ঘোষণা করবেন বলে জানিয়েছে।

''আমাদের বারবার অনুরোধ উপেক্ষা করে, মোদীজি আমাদের ডিনএনএ নিয়ে অবমাননা কর মন্তব্য প্রত্যাহার করেননি। আমরা তাঁর বিরুদ্ধে 'শব্দ ওয়াপসি' প্রচার শুরু করছি।'' সোমবার টুইট করে জানিয়েছেন নীতিশ কুমার।

অপর এক টুইটে বিহারের মুখ্যমন্ত্রী জানিয়েছেন ''বিহারের ৫০ লক্ষ মানুষ  এই 'শব্দ ওয়াপসি' সই সংগ্রহ অভিযানে অংশগ্রহণ করবেন। আমরা আমাদের ডিএনএ টেস্ট স্যাম্পেল মোদিজীর কাছে পাঠাব।''

গত ২৫ জুলাই বিহারে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেন '' নীতিশ কুমারের ডিএনএ-তেই সম্ভবত সমস্যা আছে।'' নীতিশের দাবি এই মন্তব্য সমগ্র বিহারের মানুষের প্রতি অপমান।

আগামী ২৯ অগাস্ট পাটনার গান্ধী ময়দানে ''স্বভিমান সভা'' থেকেই শুরু হবে 'শব্দ ওয়াপসি' সই সংগ্রহ অভিযান। টুইটারে জানিয়েছেন স্বয়ং নীতিশ।

 

.