চলতি বছরই ভারতীয় রেলে 'নতুন পালক' তেজস!

গত বাজেটেই রেলমন্ত্রী ঘোষণা করেছিলেন ভারতীয় রেলকে বিশ্বমানের করে তোলার প্রচেষ্টা শুরু হয়েছে। তার জন্য উদ্যোগও নেওয়া হচ্ছে। এবার যাত্রীস্বাচ্ছন্দে নতুন মাত্রা যোগ করতে নতুন ট্রেন চালু করতে চলেছে ভারতীয়। তেজস‍ নামে এই নতুন ট্রেন যোগ হবে ভারতীয় রেলে। আর এই ট্রেন চালু হলেই ভারতীয় রেলে যোগ হবে নতুন মাত্রা।

Updated By: Jan 4, 2017, 09:07 PM IST
চলতি বছরই ভারতীয় রেলে 'নতুন পালক' তেজস!

ওয়েব ডেস্ক : গত বাজেটেই রেলমন্ত্রী ঘোষণা করেছিলেন ভারতীয় রেলকে বিশ্বমানের করে তোলার প্রচেষ্টা শুরু হয়েছে। তার জন্য উদ্যোগও নেওয়া হচ্ছে। এবার যাত্রীস্বাচ্ছন্দে নতুন মাত্রা যোগ করতে নতুন ট্রেন চালু করতে চলেছে ভারতীয়। তেজস‍ নামে এই নতুন ট্রেন যোগ হবে ভারতীয় রেলে। আর এই ট্রেন চালু হলেই ভারতীয় রেলে যোগ হবে নতুন মাত্রা।

কী থাকবে এই ট্রেনে?  

তেজসে থাকছে WiFi পরিষেবা, LCD স্ত্রিন আর সেলেব্রিটি শেফ সঞ্জীব কাপুরের তৈরি করা মেনু! যদিও, তবে এই ট্রেনের ভাড়া হবে অনেকটাই বেশি। রেল দুর্ঘটনা রুখতে এবং যাত্রীস্বাচ্ছন্দ বাড়াতে এবার তাই এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে দাবি রেলমন্ত্রী সুরেশ প্রভু।

আরও পড়ুন- বিয়েতে এবার থেকে সরকার উপহার দেবে কন্ডোম, গর্ভনিরোধক বড়ি

তাঁর কথায়, ২০১৬ সালে ভারতীয় রেল বেশকিছু প্রকল্প বাস্তবায়িত হয়েছে। ২০১৭ সালেও এমন বেশ কিছু প্রকল্প রূপায়ণ করবে রেল। সম্প্রতি চালু হয়েছে হামসফর এক্সপ্রেস, মহামান্য এক্সপ্রেস ও গতিমান এক্সপ্রেস। এই বছরই চালু হবে তেজস।

.