গত ৩৫ বছর ধরে মোদীর চুল ইনিই কাটেন

ওর নাম শাব্বির ইসমাইল প্যাটেল। পেশায় নাপিত। তবে আর পাঁচজনের চেয়ে অনেক বেশি বিখ্যাত, কারণ তিনি খোদ প্রধানমন্ত্রীর চুল কাটেন। ১৯৮২ সাল থেকে এই ইসমাইলের কাছেই চুল কাটেন নরেন্দ্র মোদী। ৩৫ বছর ধরে মোদীর চুল কেটে আসছেন তিনিই।

Updated By: Jul 13, 2016, 04:01 PM IST
গত ৩৫ বছর ধরে মোদীর চুল ইনিই কাটেন

ওয়েব ডেস্ক: ওর নাম শাব্বির ইসমাইল প্যাটেল। পেশায় নাপিত। তবে আর পাঁচজনের চেয়ে অনেক বেশি বিখ্যাত, কারণ তিনি খোদ প্রধানমন্ত্রীর চুল কাটেন। ১৯৮২ সাল থেকে এই ইসমাইলের কাছেই চুল কাটেন নরেন্দ্র মোদী। ৩৫ বছর ধরে মোদীর চুল কেটে আসছেন তিনিই।

আরও পড়ুন-২০৬ কোটি টাকার তছরুপে নাম জড়াল এই বিজেপি মন্ত্রীর

প্রধানমন্ত্রীর নাপিত বলছেন, তিনি মোদীকে অনেক রকম হেয়ারকাট করিয়েছেন। রাজেশ খান্না থেকে টম ক্রুজ। বিভিন্ন সেলেবদের চুল কাটার স্টাইল তিনি মোদীর ওপর পরীক্ষা করে দেখেছেন।

মোদী ১৯৮২ সালে আমেদবাদে প্রথমবার এক সেলুন যান চুল কাটতে। দোকানটা আরএসএস হেড কোয়ার্টার থেকে ঢিল ছোঁড়া দূরত্বে। সেলুনের কর্মী মোদীকে আগে ছেড়ে দেন। সেই থেকে সম্পর্ক শুরু। ইসমাইল বলেন, এরকম অনেকবার হয়েছে যখন মোদীজি দিল্লি থেকে ফিরে এসে আমার কাছে আমেদাবাদে এসে চুল কেটেছেন। প্রথম প্রথম মোদীকে রাজেশ খান্নার চুলের স্টাইল দিতেন বলে ইসমাইল জানান।

মোদীর চুল কাটতে শাব্বির নেন ৫০ টাকা। তবে গান্ধীনগর গেলে সেই পারিশ্রমিক দ্বিগুণ হয়ে যায়।

বাবরি মসজিদ ধ্বংসের সময় এক দাঙ্গায়  মুসলিম নাপিত ইসমাইলের দোকান ভেঙে যায়। মোদীর সঙ্গে যোগাযোগ করার পর তিনি ব্যাঙ্ক লোনের ব্যবস্থা করে দেন। নতুন করে দোকান তৈরির ব্যবস্থাও করেন। গোধরাকাণ্ডের পরও সমস্যা হয়। তখনও ইসমাইলের পাশে দাঁড়ান মোদী।

শাব্বিরের একটাই আক্ষেপ। মোদীজি তাঁকে চুল কাটার জন্য একদম সময় দেন না। নমো নাকি বলেন, 'অনেক কাজ অত সময় নেই ভাই।'

 

.