ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে আইফেল টাওয়ার : আইসিস

ফের প্যারিসে হামলার হুমকি ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের। এ বার আইফেল টাওয়ার গুঁড়িয়ে দেওয়ার হুমকি দিল ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা। বেছে বেছে ফ্রান্সের আরও কয়েকটি ঐতিহ্যবাহী ভবনও ধ্বংস করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। একটি ভিডিও ফুটেজে কালো মুখোশ পরা, কালাশনিকভ রাইফেল হাতে ধরা এক জঙ্গিকে ওই হুমকি দিতে দেখা গিয়েছে। ওই জঙ্গি ভিডিওয় কথা বলছিল ফরাসি ভাষায়।

Updated By: Nov 26, 2015, 12:49 PM IST
ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে আইফেল টাওয়ার : আইসিস

ওয়েব ডেস্ক: ফের প্যারিসে হামলার হুমকি ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের। এ বার আইফেল টাওয়ার গুঁড়িয়ে দেওয়ার হুমকি দিল ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা। বেছে বেছে ফ্রান্সের আরও কয়েকটি ঐতিহ্যবাহী ভবনও ধ্বংস করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। একটি ভিডিও ফুটেজে কালো মুখোশ পরা, কালাশনিকভ রাইফেল হাতে ধরা এক জঙ্গিকে ওই হুমকি দিতে দেখা গিয়েছে। ওই জঙ্গি ভিডিওয় কথা বলছিল ফরাসি ভাষায়।

ওই হুমকি ভিডিও-র পাশাপাশি আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে আইফেল টাওয়ার। হলিউডের ২০০৯ সালের একটি ফিল্ম থেকে নেওয়া হয়েছে আইফেল টাওয়ার ভেঙে পড়ার ফুটেজ।

ভিডিও ফুটেজ প্রকাশ করে আইসিসের দাবি, প্যারিসকে শেষ করতে ফের ফিরছে তারা। ওই ভিডিওয় ফরাসি প্রেসিডেন্টকে ফরাসি ভাষায় জঙ্গি সংগঠনের হুমকি, পাশ্চাত্য দেশগুলিকে সঙ্গে নিয়ে যে যুদ্ধ ঘোষণা করেছেন ওঁলান্দ, সেই যুদ্ধ জিততে পারবেন না তিনি। জঙ্গি সংগঠনের হুমকি, এবারের হামলা হবে কল্পনাতীত। এই হামলার পর প্যারিসে আরও বেড়েছে নিরাপত্তা। এদিকে আইএসের বিরুদ্ধে বিমান হানা আরও তীব্র করতে সহমত হয়েছে প্যারিসের পার্লামেন্ট।

.