পাকিস্তানে দেখা যাচ্ছে 'হাফ হিউম্যান, হাফ ফক্স'

ক্রনিক্যালস অব নার্নিয়া। টিভি চ্যানেল ঘোরাতে ঘোরাতে মাঝে মাঝেই দেখা যায় এই ছবিটা। এতে থাকে এমন কিছু চরিত্র যাদের মাথা থেক বুক পর্যন্ত মানুষের আর বাকিটা পশুর। কিন্তু এতো সিনেমার গল্প। ছোটদের মন ভোলানোর জন্য।

Updated By: Apr 18, 2016, 05:04 PM IST
পাকিস্তানে দেখা যাচ্ছে 'হাফ হিউম্যান, হাফ ফক্স'

ওয়েব ডেস্ক: ক্রনিক্যালস অব নার্নিয়া। টিভি চ্যানেল ঘোরাতে ঘোরাতে মাঝে মাঝেই দেখা যায় এই ছবিটা। এতে থাকে এমন কিছু চরিত্র যাদের মাথা থেক বুক পর্যন্ত মানুষের আর বাকিটা পশুর। কিন্তু এতো সিনেমার গল্প। ছোটদের মন ভোলানোর জন্য। কিন্তু সত্যি যদি আপনার সামনে এমন কেউ এসে হাজির হয় যার মাথাটা মানুষের আর শরীরটা শেয়ালের! অবাক হলেন তো শুনে? এমন একজনকে সত্যিই দেখা যাচ্ছে পাকিস্তানে।

করাচির চিড়িখানায় রোজ ভিড় জমছে মুমতাজ বেগমকে দেখার জন্য। মুমতাজ বেগমের মাথাটা মানুষের আর শরীর শেয়ালের। মুমতাজ বেগম সাধারণ মানুষের মতো কথা বলেন। কারওর সঙ্গে মজা করেন, কারওর আবার ভবিষ্যৎও বলে দেন। এসবই মানুষের মনোরঞ্জনের জন্য। মুমতাজ বেগম আসলে মুরাদ আলি। মহিলাদের মতো সাজপোশাক করে অর্ধ মানব অর্ধ শেয়াল সাজেন মুরাদ আলি। চিড়িয়াখানায় এক টানা ১২ ঘন্টা এই চরিত্রের মধ্যে ঢুকে থাকেন। আপনিও অবাক হয়ে যাবেন মুরাদ আলি থুড়ি মুমতাজ বেগমের এই অবতার দেখে।

 

.