মহাকাশ থেকে দেখা যায় ভারতের ভয়াবহ দূষণ! বললেন খোদ মহাকাশচারী স্কট কেলি

ভারতের দূষণচিত্র মহাকাশ থেকেও দেখা যায়। এমনটাই জানালেন মার্কিন মহাকাশচারী স্কট কেলি। ভারত আর চিনের বেশ কয়েকটি শহর নাকি মোটা দূষণের চাদরে ঢাকা থাকে। এমনটাই মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে জানালেন মহাকাশে এক বছর কাটিয়ে আসা স্কট কেলি। ওবামার সঙ্গে দেখা করে স্কট বলছিলেন, দূষণের কথা। সেই বিষয়ে বলতে গিয়েই স্কট ওবামাকে জানান, অবস্থাটা এতটাই গুরুতর যে মহাকাশ থেকে বোঝা যায় ভারত,চিনের বেশ কয়েকটা শহরে দূষণের পর্দায় ঢেকে গিয়েছে।

Updated By: Oct 22, 2016, 05:50 PM IST
মহাকাশ থেকে দেখা যায় ভারতের ভয়াবহ দূষণ! বললেন খোদ মহাকাশচারী স্কট কেলি

ওয়েব ডেস্ক: ভারতের দূষণচিত্র মহাকাশ থেকেও দেখা যায়। এমনটাই জানালেন মার্কিন মহাকাশচারী স্কট কেলি। ভারত আর চিনের বেশ কয়েকটি শহর নাকি মোটা দূষণের চাদরে ঢাকা থাকে। এমনটাই মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে জানালেন মহাকাশে এক বছর কাটিয়ে আসা স্কট কেলি। ওবামার সঙ্গে দেখা করে স্কট বলছিলেন, দূষণের কথা। সেই বিষয়ে বলতে গিয়েই স্কট ওবামাকে জানান, অবস্থাটা এতটাই গুরুতর যে মহাকাশ থেকে বোঝা যায় ভারত,চিনের বেশ কয়েকটা শহরে দূষণের পর্দায় ঢেকে গিয়েছে।

আরও পড়ুন- যেখানে সারাদিন বইছে ওয়াইনের ঝর্না, মুখ পাতলেই ফ্রি-তেই মিলবে ওয়াইন

ভারত,চিনের বেশ কয়েকটা শহরে যেভাবে মোটা দূষণের পর্দায় ঘিরে রয়েছে, তা যথেষ্ট উদ্বেগজনক বলে স্কট জানিয়েছেন। স্কটকে খুবই পছন্দ করেন ওবামা। স্কটকে পাশে নিয়েই ওবামা জানালেন, আমেরিকা এবার মঙ্গলে মানুষ পাঠানোর চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে।

.