সাপের আত্মহত্যা! (ভিডিও)

মানুষ নিজেদেরকেই সবথেকে বেশি বুদ্ধিমান প্রাণী বলে মনে করে। তাই নিজের জীবনটাকে নিজেদের মতো করে চালায়। এমনকি নিজের মৃত্যু সময়টাকেও এগিয়ে নিয়ে আসতে পারে। অর্থাত্‌ আত্মহত্যা করতে পারে। কিন্তু এই পৃথিবীতে মানুষ ছাড়া আর কি কোনও প্রাণী আছে, যারা নিজেই নিজের মৃত্যু ঘটাতে পারে? বেশিরভাগ মানুষেরই উত্তর হবে না। মানুষ ছাড়াও যে অন্য কোনও প্রাণী আত্মহত্যা করতে পারে, তা এবার প্রমাণিত হল। একটি সাপকে দেখা গেল নিজের শরীরে কামড় বসিয়ে বিষক্রিয়ায় মারা যেতে।

Updated By: May 15, 2016, 04:01 PM IST
সাপের আত্মহত্যা! (ভিডিও)

ওয়েব ডেস্ক: মানুষ নিজেদেরকেই সবথেকে বেশি বুদ্ধিমান প্রাণী বলে মনে করে। তাই নিজের জীবনটাকে নিজেদের মতো করে চালায়। এমনকি নিজের মৃত্যু সময়টাকেও এগিয়ে নিয়ে আসতে পারে। অর্থাত্‌ আত্মহত্যা করতে পারে। কিন্তু এই পৃথিবীতে মানুষ ছাড়া আর কি কোনও প্রাণী আছে, যারা নিজেই নিজের মৃত্যু ঘটাতে পারে? বেশিরভাগ মানুষেরই উত্তর হবে না। মানুষ ছাড়াও যে অন্য কোনও প্রাণী আত্মহত্যা করতে পারে, তা এবার প্রমাণিত হল। একটি সাপকে দেখা গেল নিজের শরীরে কামড় বসিয়ে বিষক্রিয়ায় মারা যেতে।

তবে বৈজ্ঞানিকদের একাংশের মতে, সাপ নাকি নিজের বিষে মারা যেতে পারে না। ভিডিওটি ঠিক নাকি ভুল তা আমাদের জানা নেই। কিন্তু ভিডিওটি দেখলে আপাত দৃষ্টিতে মনে হচ্ছে, সাপটি নিজের কামড়ে বিষক্রিয়ার ফলেই মারা গিয়েছে, তাই দেওয়া হয়েছে।

সাপটি কীভাবে নিজের শরীরে কামড় বসিয়ে আত্মহত্যা করল, তা নিজের চোখে প্রমাণ পেতে অবশ্যই এই ভিডিওটি দেখুন। নিজে চোখে না দেখলে বিশ্বাস করতে পারবেন না।

 

.