নোট বদলাতে এবার ঘরে ঘরে পোস্ট অফিস

ঘরে ঘরে ডাকঘর। ভ্রাম্যমান পোস্টঅফিসের উদ্যোগ জলপাইগুড়ি ডাক বিভাগের। জেলার প্রত্যন্ত গ্রাম ও চা-বাগান এলাকায় যেখানে ব্যাঙ্ক, পোস্টঅফিস কিছু নেই, সেখানে পৌঁছে নোট বদলানোর কাজ শুরু করল মোবাইল ক্যাশ এক্সচেঞ্জ কাউন্টার। রায়পুর এলাকা দিয়ে শুরু হল নোট বদলানোর কাজ। এরপর সরস্বতীপুর, রংমাধালি, টাকিমারির মতো প্রত্যন্ত এলাকায় ঘুরবে ভ্রাম্যমান পোস্টঅফিস।

Updated By: Nov 16, 2016, 07:01 PM IST
নোট বদলাতে এবার ঘরে ঘরে পোস্ট অফিস

ওয়েব ডেস্ক : ঘরে ঘরে ডাকঘর। ভ্রাম্যমান পোস্টঅফিসের উদ্যোগ জলপাইগুড়ি ডাক বিভাগের। জেলার প্রত্যন্ত গ্রাম ও চা-বাগান এলাকায় যেখানে ব্যাঙ্ক, পোস্টঅফিস কিছু নেই, সেখানে পৌঁছে নোট বদলানোর কাজ শুরু করল মোবাইল ক্যাশ এক্সচেঞ্জ কাউন্টার। রায়পুর এলাকা দিয়ে শুরু হল নোট বদলানোর কাজ। এরপর সরস্বতীপুর, রংমাধালি, টাকিমারির মতো প্রত্যন্ত এলাকায় ঘুরবে ভ্রাম্যমান পোস্টঅফিস।

আরও পড়ুন- কৃষ্ণেন্দুকে সরানো হল, এবার কি নির্দল বিধায়ক নীহাররঞ্জনও তৃণমূলে

মোবাইল ক্যাশ এক্সচেঞ্জ কাউন্টারে পরিচয়পত্র দেখিয়ে গ্রামবাসীরা পুরনো পাচশো আর হাজারের নোট বদলে নিতে পারবেন। জলপাইগুড়ি ডাক বিভাগের এই উদ্যোগে প্রত্যন্ত চাবলয়ের বাসিন্দারা খুশি। কারণ তাঁদের এলাকায় না আছে ব্যাঙ্ক, না আছে পোস্ট অফিস। টাকার অঙ্ক আর একটু বাড়ালে ভাল হোত বলে মনে করছেন তাঁরা। প্রাথমিক ভাবে একটি গাড়ি রওনা হলেও, চাহিদা বুঝে ভ্রাম্যমান পোস্টঅফিসের সংখ্যা বাড়ানো হবে।

.