সুবর্ণ সুযোগ! উচ্চমাধ্যমিক পাশ করলেই মিলবে এয়ারফোর্সে চাকরি, জেনে নিন

অনলাইনে আবেদন করা যাবে ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত। 

Updated By: Jun 2, 2019, 05:23 PM IST
সুবর্ণ সুযোগ! উচ্চমাধ্যমিক পাশ করলেই মিলবে এয়ারফোর্সে চাকরি, জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: প্রশিক্ষণ দিয়ে অবিবাহিত পুরুষদের গ্রুপ 'এক্স'ও গ্রুপ ওয়াই সহ বিভিন্ন ট্রেডে নিয়োগ করা হবে। অনলাইনে আবেদন করা যাবে ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত। 

বয়স: ১৯ জুলাই ১৯৯৯ থেকে ১ জুলাই ২০০৩-এর মধ্যে জন্মতারিখ হতে হবে। চূড়ান্ত সময় নির্বাচিত হলে যোগদানের সময় বয়স হতে হবে ২১ এর মধ্যে। 

বেতন: ট্রেনিং-এর সময় বেতন ১৪,৬০০টাকাপরে চাকরির শুরুতে গ্রুপ এক্সের জন্য ৩৩১০০টাকা এবং  গ্রুপ ওয়াই ট্রেডের জন্য ২৬,৯০০টাকা। সরকারি এবং সামরিক অন্যান্য ভাতা ও সুযোগ সুবিধা আছে। প্রাথমিকভাবে নিয়োগ হবে ২০ বছরের জন্য। তবে শর্তসাপেক্ষে তা বেড়ে ৫৭ বছরের জন্য হতে পারে। পদোন্নতি হতে পারে মাস্টার ওয়ারান্ট ব়্যাঙ্ক পর্যন্ত। 

আরও পড়ুন: ৭৪ জন সুপারভাইজার নিয়োগ করবে IRCTC, আবেদনে ইচ্ছুক হলে জেনে নিন বিস্তারিত

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইনে ফেজ -ওয়ানের একটি পরীক্ষার মাধ্যমে প্রাথমিকভাবে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষা হবে ২১-২৪ সেপ্টেম্বর ২০১৯। বিস্তারিত সিলেবাস এবং অন্যান্য তথ্য পাবে নিচের ওয়েবসাইটে। 

আবেদনের পদ্ধতি: ২৫০টাকা, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, অনলাইন ব্যাঙ্কিং, অ্যাক্সিস ব্যাঙ্কের চালান মারফত ফি জমা দেওয়া যাবে। 

আবেদনের পদ্ধতি:  https://airmenselection.cdac.in/CASB/ ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৫জুলাই পর্যন্ত। বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে। 

.