53rd International Film Festival of India : রাজামৌলির RRR-এর পাশে জায়গা পেল দেব ও পরাণের 'টনিক', রয়েছে 'মহানন্দা'

 এবার ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে বাংলা থেক জায়গা করে নিয়েছে মাত্র দুটি ছবি। যার মধ্যে ফিচার ফিল্ম বিভাগে রয়েছে অরিন্দম শীলের 'মহানন্দা', যেটি কিনা মহাশ্বেতা দেবীর জীবন অবলম্বনে তৈরি। এই বিভাগে রয়েছে 'মেজর', 'সিয়া', 'স্টোরিটেলার'-এর মতো হিন্দি ছবি। রয়েছে তামিল ছবি 'জয় ভীম', ইংরাজি ছবি 'দি শো মাস্ট গো অন' এবং পৃথ্বী কোনানুর পরিচালিত কন্নড় ফিল্ম 'হাডিনেলেন্টু'। আর মেইনস্ট্রিম বিভাগে রাজামৌলির বিগ বাজেট ছবি আরআরআর, দ্যা কাশ্মীর ফাইলস-এর সঙ্গে রয়েছে অভিজিৎ সেন পরিচালিত ছবি 'টনিক'। কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের তরফে শনিবার একথা ঘোষণা করা হয়েছে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 22, 2022, 08:39 PM IST
53rd International Film Festival of India : রাজামৌলির RRR-এর পাশে জায়গা পেল দেব ও পরাণের 'টনিক', রয়েছে 'মহানন্দা'

53rd International Film Festival of India, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো :  নভেম্বরের ২০ থেকে ২৮। গোয়ায় শুরু হতে চলেছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া বা IFFI। এই চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য ২০টি নন ফিচার ও ২৫টি ফিচার ফিল্ম বেছে নেওয়া হয়েছে।  যার মধ্যে এস এস রাজামৌলির আরআরআর-এর পাশে বাংলা থেকে জায়গা করে নিয়েছে পরাণ বন্দ্যোপাধ্যায় ও দেব অভিনীত ছবি 'টনিক'। কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের তরফে শনিবার একথা ঘোষণা করা হয়েছে। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এবার ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে বাংলা থেক জায়গা করে নিয়েছে মাত্র দুটি ছবি। যার মধ্যে ফিচার ফিল্ম বিভাগে রয়েছে অরিন্দম শীলের 'মহানন্দা', যেটি কিনা মহাশ্বেতা দেবীর জীবন অবলম্বনে তৈরি। যেখানে মহাশ্বেতা দেবীর চরিত্রে অভিনয় করেছেন গার্গী রায় চৌধুরী। এছাড়াও এই বিভাগে রয়েছে 'মেজর', 'সিয়া', 'স্টোরিটেলার'-এর মতো হিন্দি ছবি। রয়েছে তামিল ছবি 'জয় ভীম', ইংরাজি ছবি 'দি শো মাস্ট গো অন' এবং পৃথ্বী কোনানুর পরিচালিত কন্নড় ফিল্ম 'হাডিনেলেন্টু'। আর মেইনস্ট্রিম বিভাগে রাজামৌলির বিগ বাজেট ছবি আরআরআর, দ্যা কাশ্মীর ফাইলস-এর সঙ্গে রয়েছে অভিজিৎ সেন পরিচালিত ছবি 'টনিক'।

প্রসঙ্গত, গচত বছর গোয়ায় আয়োজিত আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়াতে প্রদর্শিত হয়ছিল শুভ্রজিৎ মিত্র-র ছবি 'অভিযাত্রিক' ছবিটি প্রশংসিতও হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.