Abir Chatterjee: টলিউড আর বলিউড দুই ইন্ডাস্ট্রিতে কাজ করার পার্থক্য কোথায়? জানালেন আবীর

হিন্দি ওয়েব সিরিজে এটাই আবীরের প্রথম কাজ। কেমন ছিল সেই কাজের অভিজ্ঞতা?

Reported By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 26, 2022, 05:53 PM IST
Abir Chatterjee: টলিউড আর বলিউড দুই ইন্ডাস্ট্রিতে কাজ করার পার্থক্য কোথায়? জানালেন আবীর

অনসূয়া বন্দ্যোপাধ্যায় : সেনা অফিসারের ভূমিকায় হিন্দি ওয়েব সিরিজ 'অবরোধ সিজন-২'এ অভিনয় করেছেন আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। ২৪ জুন থেকে শুরু হয়েছে এই ওয়েব সিরিজটির স্ট্রিমিং। হিন্দি ওয়েব সিরিজে এটাই আবীরের প্রথম কাজ। কিন্তু কেমন ছিল সেই কাজের অভিজ্ঞতা। Zee ২৪ ঘণ্টার সঙ্গে আড্ডায় শেয়ার করলেন নানান কথা।  

আবীরের কথায়, ''একটা অন্য ইন্ডাস্ট্রিতে কাজ করার অভিজ্ঞতা সবসময়ের জন্যই আলাদা হবে। কারণ, সেখানকার কাজের ধরন প্রায় পুরোটাই আলাদা। সামনে ও পিছনে প্রায় পুরোটাই অপরিজিত মানুষের সঙ্গে কাজ করেছি। প্রায় প্রতি মুহূর্তেই নতুন জিনিস আত্মস্থ করেছি। নতুন জায়গায় কাজ করতে গেলে কিছু জিনিস ভুলে থাকতে হয়। আর সর্বভারতীয় স্তরে এটা আমার প্রথম বড় কাজ। আবার, আমি নবাগতও নই। এই কাজে অনেক নতুন চ্যালেঞ্জ সামনে এসেছে। সবমিলিয়ে একটা মিশ্র অনুভূতি। বেশকিছু প্রতিষ্ঠিত নাম এই ওয়েব সিরিজের সঙ্গে জড়িত রয়েছেন। ওঁদের সবার সঙ্গেই যে কাজ করতে পেরেছি, তা অবশ্য নয়। তবে যেটুকু কাজ করার সুযোগ হয়েছে, তাতে ওঁরা কীভাবে কাজটা করছেন, তা খেয়াল করার চেষ্টা করেছি। 

টলিউড আর বলিউড দুই ইন্ডাস্ট্রিতে কাজ করার পার্থক্য ঠিক কোথায়? সেপ্রশ্নে আবীর বলেন, ''বাজেট তো একটা বড় বিষয় বটেই, তার থেকেও বেশি, ওখানে বিভিন্ন প্রান্ত থেকে নানান ধরনের মানুষ এসে একসঙ্গে কাজ করেন। মুম্বইতে কাজ হলেও ওখানে শুধু মুম্বইয়ের লোক কাজ করেন না। আমাদের এই সিরিজটিতেই কর্ণাটক, গুজরাট পঞ্জাব থেকে লোক এসেছেন। টেকনিশিয়ানসরাও বিভিন্ন জায়গা থেকে এসেছেন। তাই জীবনযাপন, কথাবার্তা থেকে শুরু করে অনেককিছুরই সংমিশ্রণ ঘটেছে। কেউ যদি সিরিয়াসলি কাজটা করেন, তাহলে তিনি অনেক কিছুই শিখতে পারবেন, আত্মস্থ করতে পারবেন।

আবীরের কথায়, বড় আঙিনায় গিয়ে কাজ করার পার্থক্য় তো কিছু থাকবেই। আবার দায়িত্বও অনেক। ওখানে সকলেই জানেন, আমি বাংলা ইন্ডাস্ট্রিতে কাজ করি। তাই ওখানে বাংলা ইন্ডাস্ট্রিকে রিপ্রেজেন্ট করছি। আমি কীভাবে কাজ করছি, কীভাবে সকলের সঙ্গে ব্যবহার করছি, ঠিক সময় কাজে পৌঁছচ্ছি কিনা সেটাও সকলে খেয়াল করবেন। কিছু ভুল করলে তাতে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি সম্পর্কে ভুল ধারনা হবে। 

প্রসঙ্গত, 'অবরোধ সিজন-২'এ সেনা আধিকারিকের ভূমিকায় অভিনয় করেছেন আবীর চট্টোপাধ্যায়। কাশ্মীর, মুম্বই, গুজরাট সহ দেশের বিভিন্ন প্রান্তে এই ওয়েব সিরিজটির শুটিং হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.