সেক্স নিয়ে সানি যা বললেন, তা সব পুরুষের মানা উচিত

Updated By: Aug 12, 2016, 04:50 PM IST
সেক্স নিয়ে সানি যা বললেন, তা সব পুরুষের মানা উচিত

সৌরভ পাল

"সমান্তরাল ইচ্ছায় ঋজু অভিব্যক্তিতে নৃত্য"। যৌনতা নিয়ে বিখ্যাত উক্তি জর্জ বার্নাড শ'র। 
"যৌনতা একটি ক্ষমতা"- অস্কার ওইয়াল্ড।
"যৌনতা হল এমন আনন্দ যা না হেসেই পাওয়া যায়"- উডি অ্যালেন।
"প্রকৃতির একটি অংশ হল যৌনতা, আমি প্রকৃতির সঙ্গেই চলতে চাই"- মেরিলিন মনরো।
"যৌন হওয়ার জন্য নারীর একটি কারণ চাই। পুরুষের কেবল দরকার একটি স্থান"- বিলি ক্রিস্টাল। 
"আমার আরও যৌনতা চাই। আমার মৃত্যুর আগে আমি পৃথিবীর সবার স্বাদ চাই"- অ্যাঞ্জেলিনা জোলি।
"আমি যৌনতার জন্য বিয়ে পর্যন্ত অপেক্ষা করতে চাই"- ব্রিটনি স্পিয়ার্স।  
"সমাজের উন্নতি পরিমাপ করা যায়, সমাজে নারীর অবস্থান দিয়ে"- কার্ল মার্ক্স। 

যৌনতা আর নারী নিয়ে বিশ্বের সেরা মানুষগুলোর মত এইগুলোই। কারোর কাছে যৌনতা কেবল আনন্দ, কেউ মনে করেন যৌনতা হল প্রকৃতির মত। কেউ চেয়েছেন জীবনে অবাধ যৌনতার সঙ্গে ঘর করতে। আর দার্শনিক মার্ক্সের চোখে নারীর অবস্থানটাই সবথেকে গুরুত্বের। যৌনতা দুটি বিপরীত সেক্সের মানুষের সঙ্গে যেমন সম্ভব তেমনি সমকামীরাও যৌনতায় আবদ্ধ হতে পারেন। তবে দুই ক্ষেত্রেই সঙ্গীর মনের কথা, সঙ্গীর আবেদন, সঙ্গীর মত জানা একটি মানবিক কর্তব্য। কিন্তু কতজনই বা এটা করেন? 'মেয়েদের না, মানে হ্যাঁ', যে পুরুষরা এমনটা ভাবেন এবং যৌনতায় লিপ্ত হন তা আদপে একটি মানসিক ব্যাধি। সঙ্গীর ইচ্ছের বিরুদ্ধে যৌনতা তো অপরাধ। আইনি চোখে তা ধর্ষণের সমান। 

সানি লিওন এবার এই সামাজিক এবং মানসিক বিষয়টিকেই খুব সোজা ভাবে মানুষের কাছে তুলে ধরলেন। 'প্রাক্তন' পর্নস্টার পেশাগত দিক থেকে অনেক সময়ই যৌনতায় লিপ্ত হয়েছেন, তিনি নিজেও একথা জানিয়েছেন, তবে সামাজিক সম্পর্কের ক্ষেত্রে সঙ্গীর মনোভাব জানা অবশ্যই দরকার এবং তাকে মান্যতা দেওয়া মানবতার অভ্যাস, সেটাও স্পষ্ট ব্যক্ত হয়েছে তাঁর কথায়। 

 

সঙ্গীর ইচ্ছেকে গুরুত্ব দেওয়ার মধ্যে দিয়েই দৃঢ় হয় সম্পর্কের বাঁধন। তখন যৌনতা লালসা নয়, তখন যৌনতা শুধুই কাম নয়। যৌনতার তখন উত্তরণ ঘটে পৃথিবীর আদি সৌন্দর্যে। যে সৌন্দর্যের সঙ্গে আমাদের পরিচয় করিয়েছে খাজুরাহো। যে সৌন্দর্য আমরা উপলব্ধি করেছি ইডেনের 'আদম' ও 'ইভ'-এর মধ্যে। বিকৃতকাম নয়, বলপূর্বক যৌনতা নয়। মর্যাদা পাক অন্যের ইচ্ছে। সংবরণই হোক মনুষ্যত্বের আসল পরিচয়।

 

.