এ কেমন দাবি? রুখে দাঁড়ালেন দেশপ্রেমিক আমির খান

বিশ্বব্যাপী প্রশংসা কুড়িয়েছে 'দঙ্গল'। কিন্তু তারপরেও পাকিস্তানে 'দঙ্গল' মুক্তি নিয়ে দেখা দিল সমস্যা। পাক সেন্সর বোর্ড সাফ জানিয়ে দিল, সেদেশের প্রেক্ষাগৃহে 'দঙ্গল'কে মুক্তি দিতে হলে দুটি সিন ছেঁটে ফেলতে হবে। কোন দুটি সিন?

Updated By: Apr 7, 2017, 12:50 PM IST
এ কেমন দাবি? রুখে দাঁড়ালেন দেশপ্রেমিক আমির খান

ওয়েব ডেস্ক : বিশ্বব্যাপী প্রশংসা কুড়িয়েছে 'দঙ্গল'। কিন্তু তারপরেও পাকিস্তানে 'দঙ্গল' মুক্তি নিয়ে দেখা দিল সমস্যা। পাক সেন্সর বোর্ড সাফ জানিয়ে দিল, সেদেশের প্রেক্ষাগৃহে 'দঙ্গল'কে মুক্তি দিতে হলে দুটি সিন ছেঁটে ফেলতে হবে। কোন দুটি সিন?

একটি সিনে রয়েছে ভারতের জাতীয় সঙ্গীত। আরেকটি সিনে দেখা যাবে ভারতের তেরঙাকে। পাক সেন্সর বোর্ডের আপত্তি এই দুটি সিন নিয়েই। যার তীব্র বিরোধিতা করেছেন আমির খান। সাফ জানিয়ে দিয়েছেন, কোনওরকম 'কাট' তিনি বরদাস্ত করবেন না। তাই পাকিস্তানে মুক্তি পাবে না 'দঙ্গল'। অন্যদিকে, পাক সেন্সর বোর্ডের তরফে জানানো হয়েছে, এটি একটি সর্বসম্মত সিদ্ধান্ত।

কুস্তিগীর মহাবীর সিং ফোগতের জীবনের উপর আধারিত ছবি 'দঙ্গল'। ভারতে ৩৮৫ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে 'দঙ্গল'। সার্জিক্যাল স্ট্রাইকের পর ভারতীয় ছবির প্রদর্শন বন্ধ করে দেওয়া হয় পাকিস্তানের হলগুলিতে। সেই নিষেধাজ্ঞা ওঠার পর ফের নতুন করে দেখা দিল সমস্যা।

আরও পড়ুন,দুরারোগ্য ক্যানসারে ভুগছেন প্রখ্যাত অভিনেতা ও সাংসদ বিনোদ খান্না

.