Instagram-এ ডেবিউ Angelina Jolie-র, প্রথম পোস্টে আফগান তরুণীর চিঠি

'ইউনাইটেড নেশনস হাই কমিশনার ফর রিফিউজিস' সংস্থার হয়ে বিশ্বব্যাপী সমাজসেবামূলক কাজ করেন অ্যাঞ্জেলিনা জোলি। 

Updated By: Aug 21, 2021, 05:05 PM IST
Instagram-এ ডেবিউ Angelina Jolie-র, প্রথম পোস্টে আফগান তরুণীর চিঠি

নিজস্ব প্রতিবেদন: অভিনয়ের পাশাপাশি বরাবরই সমাজসেবামূলক কাজ করতে দেখা যায় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলিকে (Angelina Jolie)। ইউনাইটেড নেশনস হাই কমিশনার ফর রিফিউজিস (United Nations High Commissioner for Refugees) সংস্থার হয়ে বিশ্বব্যাপী কাজ করেন তিনি। সেই সূত্রেই সারা বিশ্ব থেকে তিনি অনেক উদ্বাস্তু মানুষের চিঠি পান, সেই সব চিঠি সারা বিশ্বের সামনে তুলে ধরতেই এবার ইনস্টাগ্রামে নিজের প্রোফাইল খুললেন অ্যাঞ্জেলিনা।  

ইনস্টাগ্রামের প্রথম পোস্টেই তুলে ধরলেন একটি আফগান মেয়ের চিঠি। তালিবানরা আফগানিস্তান দখল করার আগে কেমন ছিল সেখানকার মেয়েদের জীবন তাই উঠে এসেছে এই চিঠিতে।আফগান তরুণী চিঠিতে লিখেছে তালিবানরা তাঁদের দেশ দখল করার পর তারা আর স্কুলে যেতে পারে না। সমস্ত স্বাধীনতা হারিয়ে তাঁরা এখন গৃহবন্দী। একটা সময় স্বাধীনভাবে নিজেদের মনের কথা ব্যক্ত করতে পারত আফগান মেয়েরা। তালিবানরা আসার পর থেকেই ভয়ে ভয়ে তাঁদের দিন কাটছে। সমস্ত স্বপ্নও জলাঞ্জলি দিয়েছে তারা। 

আরও পড়ুন:  Karan-এর ছবিতে অন্য ভূমিকায় Saif পুত্র Ibrahim Ali Khan

অ্যাঞ্জেলিনার ভয় যে আস্তে আস্তে হয়তো আফগানিস্তানের মানুষেরা আর সোশ্যাল মিডিয়ায় নিজেদের কথা বলতে পারবে না। সেইজন্য তিনি নিজেই উদ্যোগ নিয়েছেন, যাতে আফগান মেয়েরা যাঁরা নিজেদের অধিকারের জন্য লড়ছে তাঁদের কথা অভিনেত্রীর মাধ্যমে সারা বিশ্ব জানতে পারে। ইনস্টাগ্রামে ডেবিউ করার পর চব্বিশ ঘন্টা কাটেনি। এর মধ্যেই অভিনেত্রীর ফলোয়ার সংখ্যা ছাড়িয়েছে প্রায় ৫০ লক্ষের কাছাকাছি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.