ভালবাসার `দূরবীনে` চোখ রেখেছি রোজ

ভালবাসার `দূরবীনে` চোখ রেখেছি রোজ

ভালবাসার `দূরবীনে` চোখ রেখেছি রোজতিনি চোখ রেখেছেন নৌকার পালে। তাই ভাল বাসাবাসি আর মন দেয়ানেয়ার এই মরশুমে চোখ রাখতে চান না দূরবীনে। আসলে সুদূর নয়, নৈকট্যের সন্ধানী অনুপম। আরও নিবিড় করে পেতে চান বলেই কি? নিবিড় করে পাওয়া তো তাঁর কাছে প্রতিদিনের উত্‍‍সব। কোনও একদিনের, কয়েক ঘণ্টার নয়। সে কথাই শুনলেন প্রমা মিত্র এবং গীতাঞ্জলি দে। 
 
"প্রত্যেক বছরই ১৪ ফেব্রুয়ারি বাড়ির বাইরে বেরোলেই প্রেমিক জুটিদের দেখা যায়। কারো হাতে গোলাপ, কারো হাতে চকোলেট আবার কারো হাতে এক্সপেনসিভ ভ্যালেন্টাইন্স গিফ্টস। এই সবকিছুকে ঘিরেই বেশি জনপ্রিয় হয়েছে এই দিনটি। বাকি সব উত্‍সবগুলোর মতই মানুষই তৈরি করেছে প্রেমের উত্‍সব।"

কিন্তু আপনার গানেই তো মাতবে এবারের ভ্যালেনটাইন্স ডে। অনুপম স্পষ্ট জনালেন, বছরের একদিন নয়, সারা বছর তাঁর গান বাজলে খুশি হবেন। তাঁর কাছে বছরের আর পাঁচটা দিনের মতই কাটবে ভ্যালেন্টাইন্স ডে। "কলেজ লাইফে বন্ধুদের যখন গিফ্টস কিনতে দেখতাম তাঁদের বান্ধবীদের জন্য, তখন একটু দুঃখ হত বটে। কিন্তু সারা বছর মনে না পড়ে হঠাত্‍ একদিন ভালোবাসার কথা মনে পড়াটা স্বাভাবিক নয়।"

ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে নতুন প্রজন্মের জন্য তাঁর বার্তা "ভ্যালেন্টাইন্স ডে নিয়ে বেশি মাতামাতির বদলে দৈনন্দিন জীবনযাপনই আসল। ভালোবাসার কোনও বিশেষ দিন হয় না।"

এই ফেব্রুয়ারিতে প্রেম সেলিব্রেশনের পাশাপাশি বাংলা গানের 'লেটেস্ট হার্ট-থ্রব' অনুপমের প্রথম অ্যালবাম রিলিজের সেলিব্রেশনও চলছে পুরোদমে, সারা শহর জুড়ে। তাঁর নতুন অ্যালবাম 'দূরবীনে চোখ রাখব না' নিয়ে যথেষ্ট উত্তেজিত অনুপম। সোশল নেটওয়ার্কিং সাইট, ইউটিউবে ইতিমধ্যেই সুপারহিট তাঁর গান। নতুন অ্যালবামের সাড়া মিলেছে ভালই জানালেন তিনি। নিজের কাজ নিয়ে সন্তুষ্ট অনুপম। কিন্তু এই 'অ্যালবাম ফিভার' দ্রুত কাটিয়ে উঠে পরবর্তী অ্যালবামের কাজে হাত লাগাতে চান তিনি। 







First Published: Tuesday, February 14, 2012, 11:05


comments powered by Disqus