Arijit Singh: শেষরক্ষা করতে পারলেন না অরিজিৎ সিং, 'পাসুরি' রিমেক শুনে মনখারাপ ফ্যানেদের...

Pasoori Nu: রবিবার টিজার প্রকাশ্যে আসার পর থেকেই গানটি নিয়ে আশায় বুক বেঁধেছিল অরিজিতের ফ্যানেরা। তবে সোমবার গানটি রিলিজের পরেই কার্যত দ্বিধাবিভক্ত নেটপাড়া। গানটি শুনে বেজায় চটেছেন পাকিস্তানি ফ্যানেরা।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jun 26, 2023, 07:09 PM IST
Arijit Singh: শেষরক্ষা করতে পারলেন না অরিজিৎ সিং, 'পাসুরি' রিমেক শুনে মনখারাপ ফ্যানেদের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইউটিউবের কোক স্টুডিয়ো(Coke Studio) চ্যানেলে এ যাবৎ ৫৯৬ মিলিয়ন দর্শক শ্রোতা দেখেছেন পাকিস্তানের(Pakistan) মিউজিক ভিডিয়ো ‘পাসুরি’(Pasoori)। পাকিস্তানি গায়ক আলি শেঠি(Ali Sethi) ও গায়িকা শাই গিলের(Shae Gill) এই গান ঝড়ের গতিতে ভাইরাল হয়েছিল সারা বিশ্বে। গানের কথা পুরো বোধগম্য না হলেও মুখে মুখে ছড়িয়ে পড়ে এই গান। এবার এই গানকেই অন্যভাবে উপস্থাপিত করা হয় কার্তিক আরিয়ান(Kartik Aryan) ও কিয়ারা আদবানীর(Kiara Advani) আগামী ছবি ‘সত্য প্রেম কী কথা’-য়(Satya Prem Ki Katha)। ছবিতে এই গানের নামকরণ করা হয়েছে ‘পাসুরি নু’(Pasoori Nu)। গানটি গেয়েছেন অরিজিৎ সিং ও তুলসী কুমার। সোমবার এই গান রিলিজের পরেই চটে লাল পাকিস্তানি নেটিজেনরা।

আরও পড়ুন- Shah Rukh Khan| Suhana Khan: বাবা শাহরুখের সঙ্গেই বড়পর্দায় প্রথম ছবি সুহানার, শুরু প্রিপ্রোডাকশনের কাজ...

গানটির কোরাস ভার্সন একই রাখা হয়েছে তবে গানের মূল অংশে জোড়া হয়েছে আলাদা লিরিক্স। অরিজিনাল গানটি পাঞ্জাবী ও উর্দুতে হলেও এই গানটির বেশিরভাগ অংশই লেখা হিন্দিতে। সুরেও কিছুটা পরিবর্তন আনা হয়েছে। অরিজিনাল গানটি সুর করেছেন আলি শেঠি ও জুলফি, লিখেছেন আলি শেঠি ও ফজল আব্বাস, মিউজিক অ্যারেঞ্জ করেছেন আবদুল্লা সিদ্দিকি ও শেরি খাট্টাক, গেয়েছিলেন আলি শেঠি ও শেই গিল। অন্যদিকে বলিউডে এই গানটিকে নতুন ভাবে সুর দিয়েছেন আলি শেঠি ও রোচক কোহলি, আলির সঙ্গে কথা লিখেছেন গুরপ্রীত সাইনি, গেয়েছেন অরিজিৎ সিং ও তুলসী কুমার। গত ৭ ঘণ্টায় এই গানটি ইউটিউবে দেখেছেন ১.৮ মিলিয়ন দর্শক-শ্রোতা। তবে এই গান সম্পর্কে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যায় নেটপাড়ায়। তবে গানটি শুনে চটে লাল পাকিস্তানি ফ্যানেরা।

তবে শুধু পাকিস্তানিরাই নয়, এই গান পছ্ন্দ করেনি ভারতের অনেক শ্রোতাও। অরিজিৎ ম্যাজিকও কাজ করেনি এই গানে, দাবি বেশ কিছু ফ্যানেদের। এক নেটিজেন লেখেন, ‘ভারতীয় সব গানের রিমেক বানিয়ে, ধ্বংস করে শান্তি হয়নি। এবার পাকিস্তানের গানগুলোও ধ্বংস করছে।’ আরেকজন লেখেন, ‘কী দরকার ছিল রিমেক করার! শুধু এটুকু বলো’।

আরও পড়ুন- Malaika Arora Viral Video: অর্জুনের জন্মদিনে ‘ছঁইয়া ছঁইয়া’ গানে বেলিং ডান্স মালাইকার, ভাইরাল ভিডিয়ো...

তবে শুধু একতরফা নয়, কেউ কেউ আবার অরিজিতের সমর্থনে এই গানের প্রশংসাও করেছেন। এক নেটিজেন লেখেন, ‘অরিজিতের দৌলতে এই অসহ্য গানটাও শুনতে ভালো লাগছে’। কেউ আবার লিখেছেন, ‘অরিজিতের গান সবসময়েই ঈশ্বরের কাছাকাছি হয়’।

নেটপাড়ায় এই গান নিয়ে মিশ্র প্রতিক্রিয়া হলেও এই গান যে সেভাবে মূল গানের ধারেকাছে নেই, তা বেশ নিশ্চিত। প্রতিটা গানের মতোই এই গানেও অরিজিৎ তাঁর একশো শতাংশ দক্ষতা দিয়ে গানটি গেয়েছেন। তাঁর গাওয়া অংশ অরিজিনাল গানের থেকেও কোনও কোনও অংশে ভালো, তবে পাকিস্তানি গায়িকা শেই গিলকে ছুঁতেও পারেননি তুলসী কুমার। তাঁর ব্যর্থতাই এই গানকে মূল গানের থেকে কিছুটা পিছনে ফেলে দিয়েছে। পাশাপাশি কম্পোজিশনেও রয়েছে কিছু কমতি। অরিজিনাল গানের মধ্যে সুর আর ইমোশনের যে ককটেল রয়েছে তার অভাব রয়েছে রিমেক ভার্সনে, আচমকা লয়ের তারতম্যও বড় ফ্যাক্টর হয়ে উঠেছে নয়া গানে। একবাক্যে শ্রোতাদের মন ছুঁতে কার্যত অসফল ‘পাসুরি নু’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.