Porimoni : পরীমনির ছেলের 'আকিকা', ছবি শেয়ার করলেন 'মা' চয়নিকা

সন্তান জন্মের পর ১ সপ্তাহ হাসপাতালেই ছিলেন। 'অবশেষে দু'দিন হল ছোট্ট 'রাজ্য'কে নিয়ে বাড়ি ফিরেছেন পরীমনি। আপাতত ছেলেকে নিয়েই দিন কাটছে বাংলাদেশের 'পরী'র। সম্প্রতি, হয়ে গেল পরীমনির ছেলের 'আকিকা' অনুষ্ঠান। আমন্ত্রিত ছিলেন পরীমনি ও তাঁর স্বামী শরিফুল রাজের কাছের কিছু মানুষজন। 'পরীমনি'র ছেলের 'আকিকা' অনুষ্ঠানের বেশকিছু ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তাঁর পাতানো 'মা', পরিচালক চয়নিকা চৌধুরী।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 18, 2022, 05:56 PM IST
Porimoni : পরীমনির ছেলের 'আকিকা', ছবি শেয়ার করলেন 'মা' চয়নিকা

পরীমনি, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সন্তান জন্মের পর ১ সপ্তাহ হাসপাতালেই ছিলেন। 'অবশেষে দু'দিন হল ছোট্ট 'রাজ্য'কে নিয়ে বাড়ি ফিরেছেন পরীমনি। আপাতত ছেলেকে নিয়েই দিন কাটছে বাংলাদেশের 'পরী'র। সম্প্রতি, হয়ে গেল পরীমনির ছেলের 'আকিকা' অনুষ্ঠান। আমন্ত্রিত ছিলেন পরীমনি ও তাঁর স্বামী শরিফুল রাজের কাছের কিছু মানুষজন। 'পরীমনি'র ছেলের 'আকিকা' অনুষ্ঠানের বেশকিছু ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তাঁর পাতানো 'মা', পরিচালক চয়নিকা চৌধুরী।

নিজের ফেসবুক পোস্টে ছবি শেয়ারের সঙ্গে পরিচালক চয়নিকা চৌধুরী লিখেছেন, ''অনেক কথা মুখ দিয়ে বলতে হয়না। কারণ, এর গভীরতা বলে বোঝানো যায় না। তা শুধুই অনুভবের ব্যাপার। আজ পরী মণি আর রাজ MD Sariful Islam Razz  এর রাজপুত্র রাজ্যের আকিকা হলো। সকালে দুইটা খাসী জবাই করা হলো আর মিলাদের ব্যাবস্থা ছিল। ছোট্ট পরিসরে এত সুন্দর একটা অনুষ্ঠান হলো। অনেক আনন্দ পেলাম। রান্না ভীষন ভালো ছিল। অনেক অনেক আশির্বাদ রাজ্য তোমার জন্যে। মায়ের মত সাহসী আর সুন্দর মনের মানুষ হও, নিরাপদে থেকো।আর বাবার মত সাহসী প্রেমিক আর কেয়ারিং হও। এই প্রার্থনা। আর নানীমা কে কিন্তু ভুলে যেয়োনা!! হুম! আদর আদর আদর।'' চয়নিকা শেয়ার করার ছবিতে পরীমনির স্বামী শরিফুল রাজের কোলে ঘুমিয়ে থাকা ছোট্ট রাজ্যকে দেখা যাচ্ছে। আর পাশে হাসিখুশি চেহারায় দেখা যাচ্ছে অভিনেত্রীকে।

আরও পড়ুন-অপেক্ষার অবসান, ভারতে আসছে প্রিয়াঙ্কার Anomaly

আরও পড়ুন-'তাপসীর থেকে আমারই স্তন বড়!' বিস্ফোরক অনুরাগ কাশ্যপ...

কিন্তু এই 'আকিকা' অনুষ্ঠান আসলে কী? 'আকিকা' শব্দের অর্থ হল কাটা বা পৃথক করা। সন্তান জন্মের পর কৃতজ্ঞতা স্বীকার করে কোনও একটি পশুকে জবাই করার ইসলামী প্রথাকেই 'আকিকা' বলা হয়ে থাকে। সাধারণত, এই প্রথা অনুসারে ছাগল  কিংবা ভেড়া জবাই করে তার মাংস রান্না করে ভোজের আয়োজন করা হয়ে থাকে। সাধারণত সন্তান জন্মের ৭ দিন পর কিংবা ১৪ বা ২১ দিন পর তার মঙ্গল কামনায় এই 'আকিকা' পালিত হয়ে থাকে। 

গত ১০ অগস্ট পুত্র সন্তানের জন্ম দেন বাংলাদেশের জনপ্রিয় ও বিতর্কিত অভিনেত্রী পরীমনি। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে বুধবার বিকেলে সন্তানের জন্ম দেন পরীমনি। সংবাদমাধ্যমকে 'পরী'র মা হওয়ার খবর জানিয়েছিলেন, অভিনেত্রীর পরিচালক স্বামী শরীফুল রাজ। তিনি জানান, 'বাবা হয়েছি। এই আনন্দ ভাষায় প্রকাশ করা সম্ভব নয়, যাঁরা বাবা- মা হন, তাঁরাই উপলব্ধি করতে পারেন। মা এবং নবজাতক দুজনেই সুস্থ আছেন।' এরপর ১৪ অগস্ট সদ্যোজাত সন্তানের সঙ্গে আলাপ করান পরীমনি। ছেলের ছবি পোস্ট করে জানান, সদ্যোজাতর নাম রেখেছেন শাহীম মহম্মদ রাজ্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.