Ranveer Singh As Don: ‘শাহরুখের বদলে রণবীরকে মানা মুশকিল হি নেহি না মুমকিন?’ ট্রোলের জবাবে খোলাচিঠি নয়া ডনের...

Ranveer Singh | Shah Rukh Khan | Amitabh Bachchan: ১২ বছর আগে ভিলেন ডনের মতো অ্যান্টি হিরোর চরিত্রকে নতুন মোড়কে উপহার দিয়েছিলেন শাহরুখ খান। সিগারেটের ধোঁয়া, বন্দুক ধরার স্টাইল, কথা বলার স্টাইল, সানগ্লাসে যে ম্যানিরিজম তৈরি করেছিলেন শাহরুখ, সেই ধাঁচেই ধরা দিলেন রণবীর সিং। কালো স্যুটে চোখে চশমায় নজর কাড়লেন রণবীর সিং। অনেকেই তাঁর প্রশংসা করেছেন কিন্তু প্রায় সকলের কমেন্টেই উঠে এসেছে একই বার্তা। রণবীর ভালো অভিনয় করলেও নেটপাড়ার দাবি শাহরুখ ছাড়া এই চরিত্রে আর কাউকে ভাবতে পারেন না তাঁরা। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন অভিনেতা।

Updated By: Aug 10, 2023, 02:14 PM IST
Ranveer Singh As Don: ‘শাহরুখের বদলে রণবীরকে মানা মুশকিল হি নেহি না মুমকিন?’ ট্রোলের জবাবে খোলাচিঠি নয়া ডনের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার ফারহান আখতার(Farhan Akhtar) শেয়ার করেছেন ডন থ্রির(Don 3) প্রথম টিজার। টিজারে ডন হয়ে ধরা দিলেন রণবীর সিং(Ranveer Singh)। প্রথম দিন থেকে তুমুল ট্রোলে জেরবার অভিনেতা। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হতে থাকে হ্যাশট্যাগ নো এসআরকে নো ডন (#NoSrkNoDon)। বেশিরভাগ নেটিজেনদের দাবি যে তাঁরা রণবীরের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছেন না তবে ‘ডন’ হিসাবে তাঁদের কাছে সেরা শাহরুখ (Shah Rukh Khan)। এই বিষয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া। বুধবারের সেই আলোচনা-সমালোচনার পর দর্শকদের উদ্দেশ্য খোলা চিঠি লিখলেন রণবীর সিং।

আরও পড়ুন- Don 3: রণবীরের মুখে ‘ডন’-এর আইকনিক সংলাপ! ‘কেউ খুঁজছে না আপনাকে...’ শোরগোল নেটপাড়ায়

রণবীর সিং লেখেন, ‘আমি এটা করার জন্য দীর্ঘদিন ধরে স্বপ্ন দেখেছি। যখন ছোট ছিলাম তখন থেকেই সিনেমার প্রেমে পড়েছিলাম। ছোট থেকে হিন্দি সিনেমার G.O.A.T. অর্থাৎ গ্রেটেস্ট অফ অল টাইম, যাঁর বাংলা তর্জমা করলে দাঁড়ায় সর্বকালের সেরা দুই অভিনেতা অমিতাভ বচ্চন ও শাহরুখ খানকে দেখেছি, পুজো করেছি। বরাবরই ওঁদের দেখে বড় হয়েছি, ওঁদের মতোই হতে চেয়েছি। আমার অভিনেতা হয়ে ওঠার বা হিন্দি সিনেমার হিরো হয়ে ওঠার অন্যতম মুখ্য কারণ ওঁরা। আমার জীবনে ওঁদের প্রভাব, ওঁদের অনুপ্রেরণা কথায় প্রকাশ করা সম্ভব নয়। ওঁরাই অভিনেতা ও মানুষ রণবীরকে আকার দিয়েছে। ওঁদের ঐতিহ্যের উত্তরাধিকার বয়ে নিয়ে চলা আসলে আমার ছোটবেলার স্বপ্নকে পরিপূর্ণ করা’।

আরও পড়ুন- Hema Malini on Rahul Gandhi: সংসদে রাহুলের ‘ফ্লাইং কিস’, ‘আমি দেখিনি!’ দাবি বিজেপি সাংসদ হেমা মালিনীর...

স্টার আরও লেখেন, “আমি বুঝি যে ‘ডন’ পরিবারের অংশ হতে পারা আসলে খুবই দায়িত্বের। আমি আশা করি যে বিগত সময়ে যেভাবে অসংখ্য চরিত্রে আমাকে দর্শক আমাকে সুযোগ দিয়েছে, আমাকে ভালোবেসেছে, এবারও সেভাবেই ভালোবাসবে। ফারহান ও রীতেশকে ধন্যবাদ আমার উপর ভরসা রাখার জন্য, আমাকে এই চরিত্রের যোগ্য মনে করার জন্য। আশা করি আমি তোমাদের ভরসা ও ধারণাকে সঠিক দিশা দিতে পারব। আমার দুই সুপারনোভা দ্য বিগ বি ও এসআরকে, আশা করি আমি তোমাদের গর্বিত করতে পারব। আমার দর্শকদের বলব, আমি কথা দিচ্ছি, আমি ‘ডন’ হিসাবে আপনাদের এন্টারটেইন করতে নিজের সেরাটুকু দেব। আপনাদের ভালোবাসার জন্য ধন্যবাদ”।

রণবীর সিংয়ের পোস্টের নীচে জিনাত আমান লেখেন, তিনি যেন পারফেক্ট জংলী বিল্লিকে খুঁজে পান। এই বিষয়েই শোনা যাচ্ছে ‘ডন থ্রি’ ছবিতে রণবীর সিংয়ের সঙ্গে দেখা যাবে কিয়ারা আডবানীকে। তবে সেটা রোমার চরিত্র নয় কারণ এই ডনের গল্প হতে চলেছে একেবারে আলাদা। শোনা যাচ্ছে, সম্প্রতি ফারহান আখতারের অফিসে গিয়েছিলেন তিনি। সেখানে তাঁকে শোনানো হয় স্টোরি। রাজিও হয়েছেন কিয়ারা। শোনা যাচ্ছে তাঁর চরিত্রে একটু নেগেটিভ শেড থাকবে। তবে এই ব্যাপারে সম্মতি জানাননি কিয়ারা।

আরও পড়ুন- Nephew Of Netaji Died: প্রয়াত ‘ইন্ডিয়ার ব্রুসলি’-খ্যাত মডেল-অভিনেতা অর্ধেন্দু বসু, সম্পর্কে নেতাজির ভাইপো...

প্রসঙ্গত, ‘ডন থ্রি’-এর টিজার ঘিরে তুমুল শোরগোল নেটপাড়ায়। এক ফ্যান লিখেছেন, ‘রণবীরের অভিনয় দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই তবে এই চরিত্রে তাঁকে মানাচ্ছে না’। কেউ লিখেছেন, ‘ভাই কোনও পুলিস তোমার অপেক্ষায় নেই’। অন্য এক নেটিজেন লিখেছেন, ‘রণবীরকে অপছন্দ করি না কিন্তু ডন শুধুমাত্র শাহরুখ’। আরেক ব্যক্তি লেখেন, ‘শাহরুখের ডনের প্যারোডি মনে হচ্ছে।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.