এবার বাংলা ছবি উদগান্ডু

বাংলা সিনেমার জগতে নতুন চমক, আসতে চলেছে পরিচালক অর্পন রায় চৌধুরির ছবি 'উদগান্ডু'। এর আগে পরিচালক 'কিউ' তৈরি করেছিলেন বিতর্কিত ছবি 'গান্ডু'। অবাধ যৌনতার মোড়কে পরিবেশিত 'গান্ডু' নিষিদ্ধ হয়েছিল ভারতে। এটাকি গান্ডুর দ্বিতীয় সংস্করন? পরিচালকের সাফ জবাব, "একদমই না। 'উদগান্ডু' সম্পূর্ন আলাদা একটি মৌলিক গল্প।"

Updated By: Oct 16, 2015, 09:50 AM IST
এবার বাংলা ছবি উদগান্ডু

ওয়েব ডেস্ক: বাংলা সিনেমার জগতে নতুন চমক, আসতে চলেছে পরিচালক অর্পন রায় চৌধুরির ছবি 'উদগান্ডু'। এর আগে পরিচালক 'কিউ' তৈরি করেছিলেন বিতর্কিত ছবি 'গান্ডু'। অবাধ যৌনতার মোড়কে পরিবেশিত 'গান্ডু' নিষিদ্ধ হয়েছিল ভারতে। এটাকি গান্ডুর দ্বিতীয় সংস্করন? পরিচালকের সাফ জবাব, "একদমই না। 'উদগান্ডু' সম্পূর্ন আলাদা একটি মৌলিক গল্প।"
 
একটি নেশাগ্রস্ত ছেলের হ্যালুসিনেশান এবং তার জীবন-যাপনের গল্প হচ্ছে 'উদগান্ডু'। ছবির সহকারী পরিচালক শালিনী সেন জানালেন, "এই ছবি রুপকের আড়ালে সমাজের সকলের কথা বলবে। সেই সাথে বিনোদনের পর্যাপ্ত মশলা রয়েছে 'উদগান্ডু' ছবিতে।" পরিচালকের সাথে ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সৌমেন শীল। তার কথায়, "অর্পন একটা খসড়া চিত্রনাট্য মেল করে বলেছিল একটা চিত্রনাট্য তৈরি করতে। সেই নিয়েই একটা গল্প লিখেছিলাম। তারপর কিছু সংযোজন- বিয়োজনের পর তৈরি হল ফাইনাল স্ক্রিপ্ট।" ছবিতে কি গান্ডুর মতন অবাধ যৌনতা দেখানো হয়েছে? "গান্ডু অনেকের মাথার ওপর দিয়ে গেছে। বেশীর ভাগ দর্শক 'গান্ডু' পর্নোগ্রাফি হিসাবে দেখে। 'উদগান্ডু' সেই রকম নয়, সকলেই দেখে বুঝতে পারবে।" জানালেন চিত্রনাট্যকার সহকারী সৌমেন শীল। আর্ন্তজাতিক চলচ্চিত্র উত্সব গুলিতে প্রদর্শনই এই ছবি তৈরির প্রাথমিক উদ্দেশ্য বলে জানিয়েছেন পরিচালক অর্পন রায় চৌধুরি। অবাধ যৌনতা বিষয়ে তার অভিমত, "ছবিতে যৌনতা অবাধ নাকি মাঝে একটা ফারাক্কা আছে তার জন্য আগে সাধারন দর্শকদের সবাইকে ছবিটা দেখতে হবে। তারপর জানা যাবে।" আপাতত ছবিটা দেখার জন্যে অপেক্ষায় সাধারন দর্শক।

.