২০১৫ সালে বলিউডে বাংলা

Updated By: Mar 17, 2015, 03:17 PM IST
২০১৫ সালে বলিউডে বাংলা

সুচিত্রা সেন, মৌসুমী চ্যাটার্জি, শর্মিলা ঠাকুর, বিশ্বজিত্‍ বা জয়া ভাদুরি। এরা সকলেই বাংলা সিনেমার শক্ত জমির পাশাপাশি বলিউডেও পেয়েছিলেন জমি। কিন্তু তারপর থেকে আর কোনও টলিউড অভিনেতা-অভিনেত্রীই সেভাবে খ্যাতি পাননি মুম্বইতে। বলি দুনিয়ায় বাঙালি অভিনেত্রীদের দাপট দেখা গেলেও তারা কেউই আবার পা বাড়াননি টলিউডের দিকে। শুধু কঙ্কনা সেনশর্মা ও রাইমা সেনই একভাবে বজায় রেখে গিয়েছেন টলি-বলি কেরিয়ার। তবে এবার বোধহয় আবার বলিউডের দিকে পা বাড়াচ্ছে টলি দুনিয়া। ২০১৫ সালে মুক্তির অপেক্ষায় থাকা বলিউড ছবির স্টার কাস্ট বলছে সেরকমই।

জিশু সেনগুপ্ত-গত বছর মর্দানি ছবিতে ছোট চরিত্রে অভিনয় করে প্রশংসা পেলেও ছবির সব ক্রেডিট গিয়েছিল রানির ঝুলিতে। তবে এবারে সুজিত সরকারের পুকু ছবিতে একেবারের নায়কের ভূমিকায় জিশু। বিপরীতে দীপিকা পাডুকোন। ছবিতে রয়েছেন অমিতাভ বচ্চন, ইরফান খানও।

স্বস্তিকা মুখার্জি-দিবাকর ব্যানার্জির ডিটেকটিভ ব্যোমকেশ বক্সীর ট্রেলরে এর মধ্যেই আঙ্গুরি চরিত্রে স্বস্তিকার ঝলক দেখেছেন দর্শক। তবে এটা স্বস্তিকার প্রথম বলিউড ছবি নয়। এর আগে ২০১০ সালে মুম্বই কাটিং ছবিতে অভিনয় করেছিলেন স্বস্তিকা। এপ্রিল মাসে মুক্তি পাচ্ছে ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী।

অর্পিতা চ্যাটার্জি- টলিউডে কামব্যাকের পর এই বছর বলিউডে পা রাখছেন অর্পিতা। ওনিরের শাব ছবিতে দেখা যাবে তাকে। দিল্লির সোশ্যালাইট রায়নার চরিত্রে অভিনয়ের জন্য অর্পিতার লুক চেঞ্জ বেশ আলোচিত হয়েছে।

পায়েল সরকার-টলিউডে পায়েলের ঝুলি এখন পূর্ণ। তার সঙ্গেই বলিউডে পা রাখছেন গুড্ডু কি গান ছবি দিয়ে। পরিচালক শান্তনু রায় ও শ্রীশঙ্ক আনন্দ পরিচালিত ছবিতে পায়েলের বিপরীতে রয়েছেন কুণাল খেমু। তবে মুম্বইতে এটাই পায়েলের প্রথম কাজ নয়। বড়পর্দায় কাজ না করলেও ছোটপর্দায় অনুরাগ বসুর লভ স্টোরি সিরিজে অভিনয় করেই টলিউডে প্রথম ব্রেক পান পায়েল।

পাওলি দাম-বাকিদের তুলনায় পাওলির বলিউড পরিচিতি কিছুটা বেশি। বিক্রম ভটের হেট স্টোরি ছবি দিয়ে বলিউড ইনিংস শুরু করার সময় বেশ ঝড় তুললেও এখনও পর্যন্ত বলিউডে হিটের মুখ দেখেননি পাওলি। অঙ্কুর অরোরা মার্ডার কেসও বক্সঅফিসে লাভের মুখ দেখেনি। এই বছর মুক্তি পেতে চলেছে সুভাষ সায়গলের ইয়ারা সিলি সিলি। পাওলির বিপরীতে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়।

ঋতুপর্ণা সেনগুপ্ত-ঋতুপর্ণার বলিউড কেরিয়ার বেশ লম্বা। সেই তালিকাতেই এই বছর যোগ হতে চলেছে রাজন লিলাপ্পুরির ছবি এক বার ফির কহো। ঋতুর বিপরীতে রয়েছেন রাহল দেব ও মারাঠি অভিনেতা পুস্ক জগ।

 

 

.