Bangladesh National film Award: বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, শ্রেষ্ঠ ছবি 'বিশ্বসুন্দরী' ও 'গোর'

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি তো সিনেমা হলে যেতে পারি না। কিন্তু প্লেনে যখন বাংলাদেশের বাইরে যাই তখন বাংলাদেশি সিনেমা দেখি। প্রোডাকশনগুলো খুব ভালো লাগে।'

Updated By: Mar 24, 2022, 03:51 PM IST
Bangladesh National film Award: বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, শ্রেষ্ঠ ছবি 'বিশ্বসুন্দরী' ও 'গোর'

সেলিম রেজা, বাংলাদেশ: বাংলাদেশের(Bangladesh) চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদান করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা(Sheikh Hasina)। ঢাকার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। এসময় ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, 'আমি আমার পক্ষে চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদানের জন্য তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে আহ্বান করছি।আমি দুঃখিত যে, করোনার কারণে সশরীরে আসতে পারলাম না।'নিজেকে সিনেমাপ্রেমী আখ্যা দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি তো সিনেমা হলে যেতে পারি না। কিন্তু প্লেনে যখন বাংলাদেশের বাইরে যাই তখন বাংলাদেশি সিনেমা দেখি। প্রোডাকশনগুলো খুব ভালো লাগে। আবার কেউ যদি পেনড্রাইভে ছবি পাঠান সেটাও দেখি। ভালোই লাগে সিনেমা দেখতে। আমাদের বাংলাদেশে সুপ্তপ্রতিভা আছে। তাদের কাজ দেখে মুগ্ধ হই।’

এবছর মোট ২৭টি বিভাগে ৩০টি পুরস্কার দেওয়া হয়েছে। যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’ ও গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’। এরমধ্যে ‘বিশ্বসুন্দরী’ থেকে সিয়াম শ্রেষ্ঠ অভিনেতা ও ‘গোর’ ছবিতে অভিনয়ের জন্য দীপান্বিতা মার্টিন হয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রী। সর্বোচ্চ ১১টি পুরস্কার পেয়েছে বাংলাদেশের সরকারি অনুদানের সিনেমা ‘গোর’। আর একই সিনেমার জন্য ব্যক্তি হিসেবে সর্বোচ্চ ৪টি পুরস্কার পেলেন গাজী রাকায়েত। জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০-এ যৌথভাবে আজীবন সম্মাননা পেয়েছেন বাংলাদেশের বরেণ্য দুই অভিনেতা আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদ। এদিন রাইসুল ইসলাম আসাদ সশরীরে উপস্থিত থাকলেও শারীরিক অসুস্থতার কারণে আসতে পারেননি বর্ষীয়ান অভিনেতা আনোয়ারা। তার পক্ষে সম্মাননা নিয়েছেন মেয়ে মুক্তি।

আরও পড়ুন: Sevok Coronation Bridge Car Blast: সেবক করোনেশন ব্রিজে গাড়ি বিস্ফোরণ, চাঞ্চল্য এলাকাজুড়ে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.