Sameer Wankhede: সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে 'ঘুষ' নেওয়ার অভিযোগ, তদন্তে মুম্বই পুলিসের ৪ সদস্যের দল

বুধবার যুগ্ম পুলিস কমিশনার এই বিষয়ে নির্দেশ জারি করেন।

Updated By: Oct 28, 2021, 08:51 AM IST
Sameer Wankhede: সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে 'ঘুষ' নেওয়ার অভিযোগ, তদন্তে মুম্বই পুলিসের ৪ সদস্যের দল
সমীর ওয়াংখেড়ে। ফোটো- পিটিআই

নিজস্ব প্রতিবেদন: বিগত বেশ কিছুদিন ধরে চর্চায় আরিয়ান মামলার তদন্তকারী আধিকারিক সমীর ওয়াংখেড়ে (Sameer Wankhede)। আরিয়ান মামলায় ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে এনসিবি মুম্বইয়ের জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। এই মামলায় এনসিবি কর্তার বিরুদ্ধে ভিজিল্যান্স তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা।

এনসিবি জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে 'ঘুষ' অভিযোগের তদন্তের জন্য মুম্বই পুলিসের ৪ সদস্যকে নিয়োগ করা হয়েছে। বুধবার যুগ্ম পুলিস কমিশনার বিশ্বাস নাগড়ে পাটিল এই বিষয়ে নির্দেশ জারি করেন। পুলিস সূত্রের খবর, তদন্তের তত্ত্বাবধান করবেন অতিরিক্ত পুলিস কমিশনার (এসিপি) দিলীপ সওয়ান্ত। চার সদস্যের দলে থাকছেন আজাদ ময়দান এবং কোলাবা থানার একজন করে অফিসার, সঙ্গে মুম্বই পুলিসের অ্যান্টি-নারকোটিক্স সেল (এএনসি)-র একজন অফিসার এবং বাহিনীর সাইবার সেলের একজন অফিসার। 

আরও পড়ুন, Aryan Khan Drug Case: ঘরে ফেরা হল না শাহরুখ পুত্র আরিয়ানের, বৃহস্পতিবার ফের শুনানি

একজন সিনিয়র আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন যে সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে দায়ের করা চারটি আবেদনই মুম্বই পুলিস "ক্লাব" করেছে। অফিসার আরও যোগ করেন, চারটি আবেদনই মাতা রমাবাই আম্বেদকর মার্গ থানায় চিহ্নিত করা হয়েছে। প্রসঙ্গত, প্রভাকর সেল, সুধা দ্বিবেদী, কনিষ্ক জৈন এবং নীতিন দেশমুখ, আইআরএস অফিসার সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে 'ঘুষের' চারটি পৃথক অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারীদের মধ্যে প্রভাকর সেল, আরিয়ান খান মামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) স্বাধীন সাক্ষী। অন্যদিকে, আরিয়ানের বিরুদ্ধে সাক্ষী জোগাড় করতে প্রায় ২৫ কোটি টাকার বিনিময় হয়েছে বলে দাবি করেন এক প্রত্যক্ষদর্শী। বুধবার আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা এই এনসিবি কর্তার বয়ান রেকর্ড করল ডিডিজি এনসিবি জ্ঞানেশ্বর সিং। পাঁচ সদস্যের বিভাগীয় কমিটি প্রায় চার ঘণ্টা ধরে ওয়াংখেড়েকে জিজ্ঞাসাবাদ করেন। তবে আরিয়ান মামলার তদন্তকারী অফিসারের দায়িত্বে থাকবেন সমীর ওয়াংখেড়েই তাও স্পষ্ট করেছে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা। 

ইতিমধ্যে, NCB একটি দ্বিতীয় হলফনামা দাখিল করেছে - এটি প্রভাকর সেলের চাঞ্চল্যকর ৮ কোটি টাকা নেওয়ার অভিযোগের জবাবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.