সানি দেওলার 'মহল্লা অ্যায়সি'-র মুক্তির ওপর স্থগিতাদেশ জারি

সানি দেওলের আসন্ন বিতর্কিত সিনেমা 'মহল্লা অ্যায়সি'-র মুক্তির ওপর স্থগিতাদেশ জারি করল দিল্লি হাইকোর্ট। দিল্লি হাইকোর্টের পক্ষ থেকে বলা হয়েছে ছবিটিতে এমন কিছু আছে যা ধর্মীয় ভাবাবাগে আঘাত হানতে পারে। এই মামলায় পরবর্তী শুনানি হবে ৬ জুলাই।

Updated By: Jun 30, 2015, 08:31 PM IST
সানি দেওলার 'মহল্লা অ্যায়সি'-র মুক্তির ওপর স্থগিতাদেশ জারি

ওয়েব ডেস্ক: সানি দেওলের আসন্ন বিতর্কিত সিনেমা 'মহল্লা অ্যায়সি'-র মুক্তির ওপর স্থগিতাদেশ জারি করল দিল্লি হাইকোর্ট। দিল্লি হাইকোর্টের পক্ষ থেকে বলা হয়েছে ছবিটিতে এমন কিছু আছে যা ধর্মীয় ভাবাবাগে আঘাত হানতে পারে। এই মামলায় পরবর্তী শুনানি হবে ৬ জুলাই।

চন্দ্রপ্রকাশ দ্বিবেদী পরিচালিত মহল্লা অ্যায়সি-র ট্রেলর লঞ্চের পর থেকেই বিতর্কের মুখে পড়ে। কট্টর হিন্দুত্ববাদীদের মতে, এই ছবিতে আঘাত করা হয়েছে হিন্দু ধর্মের ভাবাবেগকে। হিন্দু ধর্মের পীঠস্থান বারাণসীকে কলুষিত করা হয়েছেও বলে অভিযোগ তাদের।

যার কারনে এই ছবির অভিনেতা সানি দেওল ও পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে 'সর্বজন জাগ্রতি সংস্থা'। বারাণসীর বেলুপুর পুলিশ স্টেশনে এই অভিযোগ দায়ের করা হয়েছিল।

ছবিটি মূলত কাশিনাথ সিং-এর লেখা উপন্যাস 'কাশি কা আসি' অনুকরণে তৈরি করা হয়েছে। যা হিন্দুদের নৈতিকতার ভালো মন্দ তুলে ধরেছে, পাশাপাশি বারাণসীর দারিদ্র্যতাও উঠে এসেছে ছবির বিষয়ে।

 

 

.