ডেঙ্গিতে মৃত্যুর মিছিল অব্যাহত

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও দু জনের। বৃহস্পতিবার সকালে বহরমপুর সদর হাসপাতালে মারা যান মুদের বিবি নামে এক গৃহবধূ। শিয়ালদা ইএসআই হাসপাতালে মৃত্যু হয়েছে খিদিরপুরের ৭৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক ব্যক্তির। এই নিয়ে রাজ্যে মোট ৩০ জনের মৃত্যু হল।

Updated By: Sep 6, 2012, 11:57 PM IST

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও দু জনের। বৃহস্পতিবার সকালে বহরমপুর সদর হাসপাতালে মারা যান মুদের বিবি নামে এক গৃহবধূ। শিয়ালদা ইএসআই হাসপাতালে মৃত্যু হয়েছে খিদিরপুরের ৭৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক ব্যক্তির। এই নিয়ে রাজ্যে মোট ৩০ জনের মৃত্যু হল। এর মধ্যে কলকাতায় মৃতের সংখ্যা ২৩। যদিও সরকারি মতে মৃতের সংখ্যা চার। সরকারি হিসেব বলছে, এনএসওয়ান অ্যান্টিজেন পরীক্ষা অনুযায়ী বৃহস্পতি পর্যন্ত রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ২৭৭৭। কলকাতায় এই সংখ্যা ১৮৫৪। বেসরকারি মতে অবশ্য আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ।  
রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার কলকাতায় আসে ন্যাশনাল ভেক্টর বর্ন ডিজিস কন্ট্রল প্রোগ্র্যাম-এর তিন সদস্যের প্রতিনিধিদল। বৃহস্পতিবার কলকাতা পুরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখেন তাঁরা। কথা বলেন রাজ্য স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গেও। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কাছে রিপোর্ট জমা দেবেন তাঁরা।  
কলকাতার বেসরকারি হাসপাতালগুলির ডেঙ্গি চিকিত্সা ব্যবস্থা খতিয়ে দেখতে বৃহস্পতিবার একবালপুরের একটি হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন তিনি। ডেঙ্গি আক্রান্তদের চিকিত্সার বিষয়েও খোঁজ নেন মুখ্যমন্ত্রী। 

.