'পদ্মাবতী'র সমর্থনে ব্ল্যাক আউটের পথে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রি

গোটা দেশ যখন 'পদ্মাবতী' বিতর্কে উত্তাল, ঠিক তখনই পদ্মাবতীর সমর্থনে ব্ল্যাকআউটের সিদ্ধান্ত নিল ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রি। রবিবার পদ্মাবতীর সমর্থনে মুম্বইয়ের সমস্ত শ্যুটিং ফ্লোরে ১৫ মিনিট কাজ ও আলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড ডিরেক্টর অ্যাসোসিয়েশন (IFDA)। 

Updated By: Nov 25, 2017, 02:49 PM IST
'পদ্মাবতী'র সমর্থনে ব্ল্যাক আউটের পথে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রি

নিজস্ব প্রতিবেদন : গোটা দেশ যখন 'পদ্মাবতী' বিতর্কে উত্তাল, ঠিক তখনই পদ্মাবতীর সমর্থনে ব্ল্যাকআউটের সিদ্ধান্ত নিল ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রি। রবিবার পদ্মাবতীর সমর্থনে মুম্বইয়ের সমস্ত শ্যুটিং ফ্লোরে ১৫ মিনিট কাজ ও আলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড ডিরেক্টর অ্যাসোসিয়েশন (IFDA)। 

IFDA-এর তরফে অশোক পণ্ডিত জানিয়েছেন ''আমরা পদ্মাবতী ও সঞ্জয়লীলা বনশালির সমর্থনে সরব হয়েছি। প্রত্যেক সৃজনশীল ব্যক্তিরই নিজের মতো করে গল্প বলার স্বাধীনতা রয়েছে। সঞ্জয়লীলা বনশালি একজন দায়িত্বশীল পরিচালক। ঐতিহাসিক সিনেমা বানানো শুধু কঠিন নয়, দায়িত্বপূর্ণ কাজও বটে। এক্ষেত্র গোটা ফিল্ম ইন্ডাস্ট্রির একতা দেখাতে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা মুম্বইয়ের সমস্ত শ্যুটিং ফ্লোরে ব্ল্যাক আউট পালন করব। ''

পাশপাশি অশোক পণ্ডিত আরোও জানান, ''যেভাবে কিছু সংগঠন অভিনেতা, পরিচালকদের হুমকি দিচ্ছেন আমরা তার তীব্র নিন্দা করছি। তবে গণতান্ত্রিক পদ্ধতিতে আমরা আমাদের প্রতিবাদ জারি রাখব। আমরা আমাদের প্রধানমন্ত্রীর ওপর বিশ্বাস রাখছি। তিনি 'পদ্মাবতী'র সঙ্গে ন্যায় করবেন। '' 

বিশেষ এই ব্ল্যাক আউট প্রতিবাদের নাম দিয়েছেন 'ম্যায় আজাদ হুঁ'।  রবিবার মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে দুপুর সাড়ে তিনটে নাগাদ এই প্রতিবাদ কর্মসূচি পালিত হবে। 
এর আগেও মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির একাধিক সংগঠন 'পদ্মাবতী'র পাশে দাঁড়িয়েছে।

আরও পড়ুন-  সুপ্রিম কোর্টের পর 'পদ্মাবতী' নিষিদ্ধ করার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টেও

 

.