সামাজিক বাধানিষেধের পাঁচিলভাঙা জীবনের গল্প বলবে 'ঘাসজমি'!

'Ghasjomi' telling the story of broken Social Barriers: সুমন্ত্র রায় পরিচালিত এবং প্রিয়াঙ্কা মোরের প্রযোজিত পূর্ণ- দৈর্ঘ্যের বাংলা‌ চলচ্চিত্র 'ঘাসজমি', খুব শীঘ্রই সিনেমা হল-এ মুক্তি পাতে চলেছে। অপেক্ষায় রয়েছেন সকলেই। এমন কিছু বিষয় নিয়ে দর্শকদের সঙ্গে কথা বলার চেষ্টা করেছেন প্রিয়াঙ্কা যেগুলি নিয়ে আমারা সচরাচর কথা বলতে পছন্দ করি না। 

Updated By: Mar 11, 2023, 11:37 AM IST
সামাজিক বাধানিষেধের পাঁচিলভাঙা জীবনের গল্প বলবে 'ঘাসজমি'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুমন্ত্র রায় পরিচালিত এবং প্রিয়াঙ্কা মোরের প্রযোজিত পূর্ণ- দৈর্ঘ্যের বাংলা‌ চলচ্চিত্র 'ঘাসজমি' ভারতীয় এবং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে এখনো পর্যন্ত ৮৭ টির ও বেশী পুরষ্কার এ ভূষিত হয়েছে। এই ছবির দুই অসমবয়সী মেয়ে ঈপ্সিতা ও বর্ণা একটি কাজের সূত্রে একে অপরের সঙ্গে মিলিত হয়, কিন্তু তারপর প্রাথমিক এবং প্রথাগত সম্পর্ক পেরিয়ে তাদের মধ্যে বন্ধুত্বের সূত্রপাত হয়। শেষ পর্যন্ত তাদের এই বন্ধুত্ব তাদের দুজনের জীবনকে দু-রকম ভাবে  প্রভাবিত করে এবং মানুষ হিসেবে তাদের আমূল বদলে দেয়।

আরও পড়ুন, Satish Kaushik: আমুল-'ক্যালেন্ডার'-কথায় চোখ ভিজল নেটপাড়ায়

কিন্তু যা আছে তা হল অনবদ্য অভিনয়, নিশ্চিত উপস্থাপনা, বলিষ্ঠ চরিত্রায়ণ এবং একটি নিটোল গল্প। এই ছবির মুখ্য চরিত্রে ‘হরগৌরী পাইস হোটেল’-এর শুভস্মিতা মুখোপাধ্যায় ওরফে ‘ঐশানি’ সবার পরিচিত। নায়িকা হিসেবে খুব শিগগিরি বড় পর্দায় আসতে চলেছেন তিনি। খবর, ধারাবাহিকের গণ্ডি ছাড়িয়ে তিনি নাকি ‘ঘাসজমি’তে পা রাখতে চলেছেন। আর  সঞ্জিতা, শাওন চক্রবর্তী, দেবাশিস চট্টোপাধ্যায়, আরশি রায় প্রমূখ সিনেমা টি তে মুক্ষ চরিত্রে কাজ করেছে।

 

এটা খুব পরিস্কার যে পরিচালক সুমন্ত্র রায় এবং প্রযোজক প্রিয়াঙ্কা মোরে তাদের এই ছবির মাধ্যমে দর্শকদের সঙ্গে কথা বলতে চান এমন কিছু বিষয় নিয়ে যা নিয়ে আমারা সচরাচর কথা বলতে পছন্দ করি না। 'ঘাসজমি' এমন একটি ছবি যা দর্শককে ভাবাবে, ভাবতে বাধ্য করবে। নিঃসন্দেহে আলোড়ন তৈরি করতে চলেছে এই ছবি। সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন সন্টাজিত চ্যাটার্জী।

আরও পড়ুন,মেগা সিরিয়ালে আবার বহু বছর পর ফিরছেন আবীর চট্টোপাধ্যায় - কখন, কীভাবে?

সিনেমাটির প্রযোজনা করেছেন প্রিয়াঙ্কা মোরে জার আগের সিনেমা টি জাতীয় পুরোষ্কারে ক্ষেত “হলি রাইটস” তার প্রযোজনা সংস্থা মোজাইক ইন ফিল্মস সিনেমা এই সিনেমাটিরও প্রযোজক।
খুব শীঘ্রই সিনেমা হল-এ মুক্তি পাচ্ছে 'ঘাসজমি'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.