'মির্জাপুর' নিয়ে মুম্বই পুলিসের সঙ্গে বিবাদ UP পুলিসের?

কোনও মন্তব্য করা হয়নি উত্তরপ্রদেশ পুলিসের তরফে 

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 22, 2021, 03:40 PM IST
'মির্জাপুর' নিয়ে মুম্বই পুলিসের সঙ্গে বিবাদ UP পুলিসের?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : মির্জাপুর নিয়ে উত্তরপ্রদেশ পুলিসের সঙ্গে মুম্বই পুলিসের দ্বৈরথ শুরু হয়েছে। বৃহস্পতিবার মির্জাপুরের বিরুদ্ধে তদন্তের জন্য উত্তরপ্রদেশ পুলিসের একটি দল মহারাষ্ট্রে পৌঁছলে, দুই রাজ্যের পুলিসের মধ্যে তরজার খবর উঠে আসতে শুরু করে। এরপরই প্রকাশ্যে আসতে শুরু করে, মির্জাপুর নিয়ে তদন্তের জন্য উত্তরপ্রদেশ পুলিস মুম্বইতে পৌঁছলে, তাদের তদন্তের কাজে বাঁধা দেওয়া হয়। যে খবর সামনে আসার পর শোরগোল শুরু হয়। 

যদিও মির্জাপুর নিয়ে তদন্ত করতে উত্তরপ্রদেশ পুলিস মুম্বইয়ের বিকেসিতে পৌঁছলে, তাদের উপযুক্ত নির্দেশ নিয়ে তবেই কাজ এগোতে হবে বলে জানায় উদ্ধব ঠাকরের পুলিস। এ বিষয়ে মুম্বই পুলিসের সঙ্গে উত্তরপ্রদেশ পুলিসের কোনও মতবিরোধ হয়নি বলেও জানানো হয় স্পষ্টভাবে।

আরও পড়ুন : যা দেবে ফিরে পাবে, নুসরতের সঙ্গে সম্পর্ক নিয়ে বিস্ফোরণ নিখিলের

তাণ্ডবের পর আমাজন প্রাইমের দ্বিতীয় ওয়েব সিরিজ মির্জাপুর নিয়ে জোরদার বিতর্ক শুরু হয়। মির্জাপুর নিয়ে অভিযোগ দায়েরের পরপরই বিষয়টি নিয়ে সরগরম হয়ে ওঠে সংবাদমাধ্যমের পাতা। মির্জাপুরে যা দেখানো হয়েছে, তাতে উত্তরপ্রদেশের সম্মানহানি হয়েছে। মির্জাপুর উত্তরপ্রদেশের একটি জনপদ, যা কার্পেট তৈরির জন্য বিখ্যাত। সেই মির্জাপুর সম্পর্কে আলটপকা মন্তব্য করে কীভাবে সম্মানহানি করা হল, তা নিয়েই দায়ের করা হয় অভিযোগ।

অরবিন্দ চর্তুবেদী নামে এক সাংবাদিক মির্জাপুরের বিরুদ্ধে এফআইার দায়ের করেন। ওই ঘটনার পরপরই মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দেয় উত্তরপ্রদেশ পুলিসের একটি দল।

.