সল্লু মিঞাকে আদালতে হাজিরা দিতে নির্দেশ

বেপরোয়া এবং নিয়ন্ত্রণহীন গাড়ি চালানোর জন্য অভিনেতা সলমন খানকে হাজির হওয়ার নির্দেশ জারি করল আদালত। আগামী ১১ মার্চ তাঁকে মুম্বইয়ের বান্দ্রা আদালতে হাজির হতে বলা হয়েছে। সেদিনই বিচারকের সামনে বেপরোয়া এবং নিয়ন্ত্রণহীনভাবে গাড়ি চালানোর জন্য অনিচ্ছাকৃত খুনের ধারায় তাঁর বিরুদ্ধে চার্জ গঠন করা হবে। দোষ প্রমাণ হলে দশ বছর পর্যন্ত সাজা হতে পারে সুপারস্টারের।

Updated: Feb 2, 2013, 06:27 PM IST

বেপরোয়া এবং নিয়ন্ত্রণহীন গাড়ি চালানোর জন্য অভিনেতা সলমন খানকে হাজির হওয়ার নির্দেশ জারি করল আদালত। আগামী ১১ মার্চ তাঁকে মুম্বইয়ের বান্দ্রা আদালতে হাজির হতে বলা হয়েছে। সেদিনই বিচারকের সামনে বেপরোয়া এবং নিয়ন্ত্রণহীনভাবে গাড়ি চালানোর জন্য অনিচ্ছাকৃত খুনের ধারায় তাঁর বিরুদ্ধে চার্জ গঠন করা হবে। দোষ প্রমাণ হলে দশ বছর পর্যন্ত সাজা হতে পারে সুপারস্টারের।
আপাতত সলমনের বিরুদ্ধে ৩০৪(১), (বেপরোয়া ও নিয়ন্ত্রণহীন গাড়ি চালানো) ধারায় মামলা চলছে। যার শাস্তি স্বরূপ সর্বোচ্চ ২ বছর পর্যন্ত কারাবাস হতে পারে সলমনের। কিন্তু, ৩০৪(২) (ইচ্ছাকৃত নয়, কিন্তু এমন কাজে যদি কোনও মানুষের মৃত্যু হয়) ধারায় তাঁর শাস্তির মেয়াদ ১০ বছর পর্যন্তও হতে পারে।
এগারো বছর আগে ২০০২ সালে সলমনের এসইউভি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে পড়ে। সেই সময় তাঁর গাড়ির ধাক্কায় ফুটপাথে ঘুমন্ত এক ব্যক্তির মৃত্যু হয়। ২০০৫ সালে তাঁর বিরুদ্ধে বেপরোয়া ও নিয়ন্ত্রণহীন গাড়ি চালানোর অপরাধে মামলা শুরু হয়। তবে মুম্বই পুলিস চেয়েছিল সলমনের বিরুদ্ধে আরও কঠোর অপরাধের অভিযোগে মামলা রুজু করা হোক। সেই কারণেই আদালতে ৩০৪(২) ধারায় মামলা দায়ের করার আর্জি জানায় পুলিস। সেই মামলাটি গ্রহণ করেছে আদালত।