হাওড়ার পরিবর্তনের শপথগ্রহণের জাঁকজমকের মাঝে তোলাবাজিতে জড়াল তৃণমূল কাউন্সিলারের নাম

মেয়রের শপথ গ্রহণের দিনই তৃণমূলের তোলাবাজির প্রতিবাদে পথে নামলেন হাওড়ার ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, খোদ তৃণমূল কাউন্সিলারের স্বামীর বিরুদ্ধে।

Updated By: Dec 11, 2013, 08:14 PM IST

মেয়রের শপথ গ্রহণের দিনই তৃণমূলের তোলাবাজির প্রতিবাদে পথে নামলেন হাওড়ার ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, খোদ তৃণমূল কাউন্সিলারের স্বামীর বিরুদ্ধে।

২৯ বছর পর পালাবাদল। বুধবার শপথ নিলেন হাওড়ার নতুন মেয়র রথীন চক্রবর্তী। শপথ নিলেন অন্য কাউন্সিলাররাও। অনুষ্ঠানে হাজির পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম সহ শাসকদলের অন্য নেতারা।

মেয়রের সঙ্গেই শপথ নিলেন ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর লক্ষ্মী সাহানি। আর এ দিনই, তাঁর স্বামী তৃণমূল নেতা সন্তোষ সাহানির বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলে পথে নামলেন হাওড়া পাইকারি বাজারের ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, লক্ষ্মী সাহানি ভোটে জেতার পরই তাঁর স্বামী দলবল নিয়ে তোলা তুলতে নেমে পড়েছেন। টাকা দিতে না চাওয়ায় ব্যবসায়ীদের মারধরও চলছে।

ব্যবসায়ীদের অভিযোগ, গোলাবাড়ি থানায় জানানো হলেও পুলিস কোনও ব্যবস্থা নেয়নি। যাঁর বিরুদ্ধে অভিযোগ, সেই ১৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মন্তব্য এড়িয়ে গিয়েছেন। তোলাবাজির সঙ্গে দলের কাউন্সিলারের নাম জড়িয়ে যাওয়ায় অস্বস্তিতে হাওড়া জেলা তৃণমূল নেতৃত্ব।

শপথ নিয়ে হাওড়াবাসীর জন্য একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র। আর সেদিনই তৃণমূলের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে পথে নামলেন হাওড়ার ব্যবসায়ীরা। শুরুটাই বুঝিয়ে দিচ্ছে প্রতিশ্রুতি রাখতে পারাটা নতুন মেয়রের কাছে কতটা চ্যালেঞ্জের।

২৯ বছর পর হাওড়ায় বদল। বামেদের হাত থেকে হাওড়া পুরসভায় শাসনের ব্যাটন এবার তৃণমূলের হাতে। আজ দুপুরে শপথ গ্রহণ অনুষ্ঠান হয়। তার আগে কার্যত ভোলবদল-পর্ব চলছে পুরসভা জুড়ে। শুধুমাত্র মেয়রের অফিস ঘর নতুন করে সাজিয়ে তুলতেই করা হয়েছে পেল্লাই আয়োজন।

লাল কার্পেটের দিন শেষ। তার বদলে নতুন কার্পেট বিছিয়ে দেওয়া হয়েছে। দেওয়ালে নতুন করে রঙ, কাঠের আসবাবপত্র পালিশ- সবই হচ্ছে জোরকদমে। বসানো হয়েছে তিনটি নতুন এসি মেশিন।

পরিবর্তনের ছোঁয়া লাগা হাওড়া পুরসভার পারফরমেন্সের দিকে এবার নজর হাওড়াবাসীর।

.