সাজিদের ছবি ফের বড় সুপারফ্লপ-`হামসাকালস` তীব্র ধিক্কৃত, সঈফ সমালোচিত, ফেসবুকে জোর ঠাট্টা

সাজিদের ছবি ফের বড় ফ্লপ-`হামসাকালস` তীব্র ধিক্কৃত, সঈফ সমালোচিত, ফেসবুকে জোর ঠাট্টা

Updated By: Jun 21, 2014, 12:01 PM IST

`হিম্মতওয়ালার` পর এবার `হামসাকালস`। ২০১৩ সালের সবচেয়ে বড় ফ্লপ উপহার দেওয়ার পর এবার এই বিষয়ে ২০১৪- টাও পাকা করে নিলেন সাজিদ খান। সঈফ আলি খান-রীতেশ দেশমুখ-বিপাশা বসুদের নিয়ে বানানো কমেডি ছবি `হামসাকালস` সমালোচক ও সিনে প্রেমীদের কাছে তীব্র সমালোচনা উপহার পেল। বক্স অফিসের ফলাফল যাই বলুক হামসাকালকে নিয়ে যা সমালোচনা শুরু হয়েছে, তাতে । অনেক চলচিত্র সমালোচকই এই সিনেমাকে রেটিংয়ে শূন্য দিয়েছেন। সবচেয়ে বেশি রেটিংয়ে হামসাকাল পয়েছে ৫ এ ২।

এই সিনেমা রিলিজের আগে থেকেই বিতর্ক হচ্ছিল। বিপাশা বসু বলেছিলেন, ছবির কাজে তিনি খুশি নন তাই ছবির প্রচার করছেন না। ফারহা খানের ভাই তথা এই ছবির পরিচালক সাজিদ বলেছিলেন, `হিম্মতওয়ালার ফ্লপ থেকে তিনি অনেক কিছু শিখেছেন। হিম্মতওয়ালায় যা ভুল করেছি তাই হামসাকালসে করবেন না।` কিন্তু বাস্তবে সেটাই করলেন সাজিদ। দর্শকদের হাসাতে গিয়ে নিজেই হাসির পাত্র হলেন। ছবির ব্যবসার খাতিরে অতিরিক্ত ডোজ আনতে গিয়ে শালীনতার মাত্রা ছাড়িয়েছেন। সঈফ-রীতেশদের ছেলে থেকে মেয়ে সাজাদে গিয়ে কটাক্ষ শুনতে হচ্ছে। অনেকে বলছেন, হামসাকাল নয় সাজিদ বানিয়েছেন হোমোসাকেল।

সাজিদের পর সবচেয়ে বেশি সমালোচিত হচ্ছেন সঈফ আলি খান। সাম্প্রতিক কালে সঈফের এটাই সবচেয়ে খারাপ অভিনয় বলে চলচিত্র সমালোচকরা বলছেন। তবে বক্স অফিসে শুরুটা একেবারে খারাপ হয়নি এই সিনেমার। ১২ কোটি টাকার বেশি ব্যবসা করেছে সাজিদের এই ছবি। তবে ব্যবসা যাই বলুক পরিচালক সাজিদ এখন ওয়েব দুনিয়ায় হাসির পাত্র। সব শেষে বলে নেওয়া যাক, সাজিদ নিজে বলেছেন এটাই তার বানানো জীবনের সেরা সিনেমা...

.