Singer KK Death: কেকে-র মৃত্যু ঘিরে বিতর্ক, তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে দায়ের একাধিক জনস্বার্থ মামলা

গত মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে এক অনুষ্ঠানের পর আচমকাই প্রয়াত হন বলিউডের গায়ক কেকে। মাত্র ৫৪ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। কিন্তু তাঁর এই মৃত্যু ঘিরে রয়েছে নানা বিতর্ক। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jun 6, 2022, 01:48 PM IST
Singer KK Death: কেকে-র মৃত্যু ঘিরে বিতর্ক, তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে দায়ের একাধিক জনস্বার্থ মামলা

অর্ণবাংশু নিয়োগী: সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যু ঘিরে বিতর্কের শেষ নেই। এই আকস্মিক মৃত্যুর কারণ কি শুধুমাত্রই কেকে-র শারীরিক অবস্থা, নাকি পরিস্থিতিও দায়ী, এই মৃত্যুর দায় কার? সোমবার কেকে-র মৃত্যুর ঘটনা উল্লেখ করে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি চাইলেন আইনজীবী রবিশঙ্কর চ্যাটার্জি। মামলা দায়েরের অনুমতি দিলেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। 

আসন সংখ্যার থেকেও অধিক সংখ্যাক পাস কি করে দেওয়া হয়? এটা বেআইনি। এটা ছাত্র সংসদের অনুষ্ঠান। সেখানে কলেজ কর্তৃপক্ষ কি টাকা দেয়? সাধারণ মানুষের টাকা। সেটা এই ভাবে কেন ব্যবহার হবে? এই প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্টে আরও একটি জনস্বার্থ মামলা দায়ের করছেন আইনজীবী সায়ন ব্যানার্জী। 

কেকের মৃত্যুর তদন্ত যেকোনও স্বাধীন সংস্থাকে দিয়ে করার দাবিতে দ্বিতীয় মামলা দায়ের করা হয়েছে।  সঙ্গীতশিল্পী দেশের সম্পদ। অথচ তাঁর অনুষ্ঠানে এত অব্যবস্থা কেন? আসন সংখ্যার চেয়ে বেশি দর্শক কিভাবে? গুরুদাস মহাবিদ্যালয়ের গাফিলতির কথা উল্লেখ করে, কারা এই কাজের সঙ্গে যুক্ত জানতে মামলা দায়ের করেছেন আইনজীবী সৌম শুভ্র রায়। 

গত মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে এক অনুষ্ঠানের পর আচমকাই প্রয়াত হন বলিউডের গায়ক কেকে। মাত্র ৫৪ বছর বয়সে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। কিন্তু তাঁর এই মৃত্যু ঘিরে রয়েছে নানা বিতর্ক। একদিকে রয়েছে নানা গাফিলতির অভিযোগ, অন্যদিকে চলছে রাজনৈতিক তরজা।  দর্শক আসনের থেকে বেশি সংখ্যক দর্শকের উপস্থিতি, এসি না চলা, স্টেজে ভিড় করা সহ একাধিক প্রসঙ্গ উঠে আসছে এই ঘটনায়। এরই মাঝে সোমবার দায়ের করা হল দুটি জনস্বার্থ মামলা। 

আরও পড়ুন: Salman Khan: সলমন খানকে গুলি করে খুনের হুমকি, বাড়ানো হল অভিনেতার সরকারি নিরাপত্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.