Jishu U Sengupta: ইন্ডাস্ট্রিতে নতুন 'দোস্তানা', Srijit ভুলে Dev-এ মজলেন যীশু!

প্রযোজক দেবের ছবিতে ক্যামিও চরিত্রে যীশু, কী করে হল এমন অসাধ্যসাধন?

Updated By: Aug 11, 2021, 09:32 PM IST
Jishu U Sengupta: ইন্ডাস্ট্রিতে নতুন 'দোস্তানা', Srijit ভুলে Dev-এ মজলেন যীশু!

নিজস্ব প্রতিবেদন- বুধবার সকালটাই অন্যরকম। মঙ্গলবার তার সুরটা যদিও নিজের টুইটার হ্যান্ডেলে বেঁধে দিয়েছিলেন দেব। লিখেছিলেন, 'চমক অপেক্ষা করছে'। সেই চমকের খোঁজে শুটিং সেটে গিয়ে দেখা গেল তারকার মেলা। বিশেষ অতিথি হিসাবে ছবিতে অভিনয় করছেন পরাণ বন্দ্য়োপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, যীশু সেনগুপ্ত, অঙ্কুশ হাজরা ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বাকিটা নিয়ে তেমন কিছু মনে হওয়ার নেই, কিন্তু দেবের ছবিতে যীশু! টলিউড ইন্ডাস্ট্রিতে এমন গুঞ্জন আছে যে দেব ও যীশু পরস্পরকে খানিকটা এড়িয়েই চলেন। ঘনিষ্ঠ মহলের খবর, দুজনে দুজনের সম্পর্কে খুব স্বচ্ছন্দও নন। বরং 'বন্ধু রাখো দূরে দূরে'র  ফর্মুলাতেই অভ্যস্ত ছিলেন তাঁরা। সেই দেব এখন প্রযোজক, আর তাঁর ছবিতে যীশু, তাও কিনা অতিথি শিল্পীর ভূমিকায়! কী করে হল এমন অসাধ্য সাধন?

যীশুর কথায়, 'দেব আমাকে ফোন করে ছবিটার কথা বলে। ক্রমাগত আমাকে আসার কথা বলে। আমি বারবার জিগ্য়েস করি যে আমাকে কী করতে হবে? তাতে দেব কোনও স্পষ্ট উত্তর দেয় নি। শুধু জানায়, ছোট রোল, চাইলে আমি নাও করতে পারি। তবু আমি আজ আসতে রাজি হই, কারণ দেব নিজে আমাকে ফোন করেছে। সেটাই গুরুত্বপূর্ণ।' এদিকে দেব জানালেন, তাঁর এক ফোনেই রাজি হয়েছেন যীশু সহ বাকিরা, তাতেই তিনি খুশি। বন্ধুত্বই যে টলিউডের মূল বন্ধন, সেকথাও জানালেন 'কিশমিশ' ছবির প্রযোজক-অভিনেতা।

আরও পড়ুন: Chidananda Birth Centenary:ফিল্ম সোসাইটি আন্দোলনের পুরোধাকে স্মরণ, তাঁর নামে অ্যাওয়ার্ড ঘোষণা

এদিকে তাঁর 'বেস্ট ফ্রেন্ড' সৃজিত মুখোপাধ্যায়কে নিয়ে প্রশ্ন করাতেই হঠাৎ চটে ওঠেন যীশু সেনগুপ্ত। পুরনো বন্ধুর সঙ্গে তবে কি তেমন সুসম্পর্ক নেই আর? সৃজিতের পরবর্তী ছবিতে যীশুর অভিনয় করা নিয়ে ইন্ডাস্ট্রিতে গুঞ্জন চলছেই। যদিও পরিচালক জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান যে, তাঁর আর যীশুর মধ্যে ভুল বোঝাবুঝির কোনও প্রশ্নই থাকতে পারে না, কারণ যীশু জানতেন চরিত্রটি তাঁকে ভেবে লেখাই হয় নি। আর অন্য় যে চরিত্রে যীশুকে চেয়েছিলেন পরিচালক, সময়ের অভাবে তা করতে পারবেন না বলে পরিচালককে জানিয়ে দেন অভিনেতা। 

সম্প্রতি দক্ষিণ ভারতে তেলেগু ছবিতে অভিনয় করে এলেন যীশু সেনগুপ্ত। বিশাল ক্যানভাস। নতুন ভাষা। পরিচালকের কাছে ভালো করে চরিত্র বুঝে অভিনয় করেছেন। একসঙ্গে দক্ষিণী ছবি, মুম্বইয়ে কাজ এবং টলিউড, কীভাবে সামলাচ্ছেন যীশু? তাঁর মতে, তিনি 'এক যে ছিল রাজা' আর 'মণিকর্নিকা' ছবির শুটিং করেছেন। এই পদ্ধতিতে নিজেকে অভ্যস্ত করে নিয়েছেন অভিনেতা।

.