John Cena| Oscars 2024: ৫০ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, উলঙ্গ হয়ে অস্কারের মঞ্চে জন সিনা, কিন্তু কেন?

John Cena at Oscars 2024: ডব্লিউডব্লিউই তারকা থেকে এখন অভিনেতা জন সিনা। অস্কারের মঞ্চে তিনি হাজির হলেন সম্পূর্ণ নগ্ন অবস্থায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ক্লিপ। 

Updated By: Mar 11, 2024, 12:32 PM IST
John Cena| Oscars 2024: ৫০ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, উলঙ্গ হয়ে অস্কারের মঞ্চে জন সিনা, কিন্তু কেন?

Oscars 2024, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত বছর অস্কারের মঞ্চে মূল আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল চড়কাণ্ড। আর এবার অস্কার মঞ্চ থেকে ভাইরাল জন সিনার(John Cena) ছবি। ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সেরা কস্টিউম ডিজাইনের পুরস্কার তুলে দিতে গিয়ে সব পোশাক খুলে নগ্ন হয়ে মঞ্চে আসেন জন সিনা। এর আগে ১৯৭৪ সালের অস্কারের মঞ্চে রবার্ট অপেল নামে একজন ঠিক এভাবেই নগ্ন হয়েছিলেন। ৫০ বছর পর সেটিরই পুনরাবৃত্তি করলেন জন সিনা।

আরও পড়ুন- Oscars 2024 Live Updates: সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা...ওপেনহাইমারের ঝুলিতে ৭ অস্কার

সেরা কস্টিউম পুরস্কার ঘোষণা করতে গিয়েই এ কাণ্ড ঘটিয়েছেন জন। ১১ মার্চ লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে চলা অস্কার পুরস্কার মঞ্চে জনকে ডেকে নিয়েছিলেন উপস্থাপক জিমি কিমেল। তখনই বিবস্ত্র অবস্থায় মঞ্চে আসেন জন। লজ্জা নিবারণের জন্য হাতে ছিল এক টুকরো কাগজ।জন তার প্রাইভেট পার্ট একটি বড় আকারের খাম দিয়ে ঢেকে রেখেছিলেন। সেই খামেই ছিল বিজয়ীর নাম। তাঁকে দেখে হতবাক দর্শক। তখনই তিনি বলে ওঠেন, ‘পোশাক খুবই গুরুত্বপূর্ণ। সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস আছে!’

মনোনীতদের নাম পড়তে পড়তে আলো নিভে আসতেই কয়েকজন সহকারী তার জন্য একটি চমৎকার গাউন নিয়ে আসেন। পুয়োর থিংস ছবির জন্য কস্টিউম ক্যাটেগরিতে অস্কার তুলে দেওয়া হল মার্টিন স্করসেসি-এর হাতে। মূলত কস্টিউমের প্রয়োজনীয়তা তুলে ধরতেই এ কাণ্ডটি করেন জন সিনা।

 

উল্লেখ্য, গত বছর অস্কারের মঞ্চে ক্রিস রক অভিনেতা উইল স্মিথের স্ত্রী জাডা পিংকেট স্মিথকে নিয়ে বেফাঁস একটি রসিকতা করে ফেলেন। সঞ্চালক বলেন, পরের ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করবেন জাডা। ১৯৯৭ সালের সেই ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করেছিলেন ডেমি মুর। ছবিতে তাঁর মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে জাডার মাথাতেও চুল নেই। কিন্তু সেটি একটি অসুখের কারণে। যে অসুখের নাম অ্যালোপেসিয়া।এর জেরেই বীভৎস রেগে যান উইল স্মিথ। মঞ্চে উঠে ক্রিসকে সজোরে এক চড় মারেন তিনি। পরে অবশ্য ক্ষমা চেয়েছিলেন। কিন্তু অস্কারের মতো মঞ্চে এমন ঘটনা হতবাক করেছিল গোটা বিনোদন জগতকে। সেরা অভিনেতার পুরস্কার জেতার পরও বেশ অস্তস্তিতে পড়তে হয়েছিল উইল স্মিথকে।

আরও পড়ুন- Sayantika Banerjee: লোকসভা নির্বাচনে টিকিট না পাওয়ায় অসন্তুষ্ট! তৃণমূলের রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা সায়ন্তিকার

প্রসঙ্গত, ১৯৭৪ সালে রবার্ট ওপেল নামে পরিচিত একজন ‘স্ট্রিকার’ একাডেমি অ্যাওয়ার্ডে নগ্ন হয়ে দৌড়েছিলেন। সেটারই যেন পুনরাবৃত্তি ঘটল ২০২৪ সালে। ভারতীয় সময় অনুযায়ী আজ সোমবার ভোরে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে অস্কারের ৯৬তম আসরে পুরস্কার ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সঞ্চালক জিমি কিমেল। এবারের আসরে সেরা ছবি, সেরা নির্মাতা, সেরা অভিনেতা ও সেরা সিনেমাটোগ্রাফির মতো প্রধান এই পুরস্কারগুলোর পাশাপাশি সর্বোচ্চ ৭টি বিভাগে অস্কার ঘরে তুললো ২০২৩ সালের আলোচিত ছবি ‘ওপেনহাইমার’! 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.